NDA Meeting (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ৫ জুন: আগামী ৭ জুন এনডিএ জোটের সাংসদরা বৈঠক করবেন। নব নির্বাচিত সাংসদের বৈঠকের পর জোট সঙ্গীরা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাৎ করবেন  বলে জানা যাচ্ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা একযোগে এনডিএ শরিকদের সঙ্গে বৈঠক করবেন এবং নয়া মন্ত্রিসভা গঠন নিয়ে তাঁদের মধ্যে কথা হবে বলে জানা যাচ্ছে সূত্রের তরফে। বুধবার প্রধানমন্ত্রীর বাসভবনে চন্দ্রবাবু নাইডু, নীতিশ কুমাররা বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন। জানা যাচ্ছে, নীতিশ কুমার জেডিইউ-এর জন্য মন্ত্রিত্বের ৪ আসন দাবি করেন। তেমনি চিরাগ পাসওয়ান একটি আসনের দাবি করেছেন। যদিও অফিসিয়ালি এনডিএ-র তরফে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: Lok Sabha Election 2024 Results: দেশের গণতন্ত্র এবং সংবিধান 'বাঁচাতে' মানুষ ভোট দিয়েছেন, ইন্ডিয়া জোটের বৈঠকের আগে বললেন তেজস্বী

দেখুন ভিডিয়ো...

 

দিল্লিতে একদিকে যেমন এনডিএ-র বৈঠক হচ্ছে, তেমনি ইন্ডিয়া জোটের বৈঠকও চলছে। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাসভবনে চলছে ইন্ডিয়া জোটের বৈঠক। যেখানে তৃণমূল কংগ্রেসের অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে সপার অখিলেশ যাদব, তামিলনাড়ু মুখ্যমন্ত্রী স্ট্যালিন, হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেন, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, সোনিয়া গান্ধীরা হাজির হন। ফলে সরকার গড়তে এনডিএ-র পাশাপাশি তৎপর ইন্ডিয়া জোটেের সদস্যরাও।