Lakshmi Vilas Bank-DBS Bank Merger: ডিবিএস ব্যাঙ্কের সঙ্গে মিশে যাচ্ছে লক্ষ্মী বিলাস ব্যাঙ্ক, সিদ্ধান্ত কেন্দ্রের
Lakshmi Vilas Bank Merger with DBS India (Photo Credits: Wikimedia Commons)

নতুন দিল্লি, ২৫ নভেম্বর: আরও দুটি ব্যাঙ্ককে মিলিয়ে দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকারের। কেন্দ্রীয় মন্ত্রিসভা আজ ডিবিএস ব্যাঙ্ক (DBS Bank) ইন্ডিয়া লিমিটেডের সঙ্গে লক্ষ্মী বিলাস ব্যাঙ্ক (Lakshmi Vilas Bank) মিলিয়ে দেওয়ার সিদ্ধান্তে অনুমোদন দিয়েছে। এর ফলে আমানতকারীদের জন্য আর কোনও বিধিনিষেধ থাকবে না বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর (Union Minister Prakash Javadekar)। মন্ত্রী বলেছেন, কোনও ব্যাঙ্কের দেউলিয়া হয়ে যাওয়ার পিছনে থাকা ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সরকার আরবিআই-কে নির্দেশ দিয়েছে।

এর আগে, রিজার্ভ ব্যাঙ্ক লক্ষ্মী বিলাস ব্যাঙ্ক থেকে সর্বোচ্চ ২৫ হাজার টাকা তোলা যাবে বলে নির্দেশ দেয়। এই বিধিনিষেধ ১৬ ডিসেম্বর অবধি চলবে। ব্যাঙ্কের আর্থিক অবস্থার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কানাড়া ব্যাঙ্কের প্রাক্তন নন-এক্সিকিউটিভ চেয়ারম্যান টিএন মনোহরনকে অ্যাডমিনিস্ট্রেটরের কাজ দেওয়া হয়েছে। আরও পড়ুন: Kolkata: ২০২১ সালে ৩০-৩৫ শতাংশ কমছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের সিলেবাস, জানালেন শিক্ষামন্ত্রী

এর আগে পিএমসি ব্যাঙ্কের ক্ষেত্রেো অনুরূপ বিধিনিষেধ আরোপ করা হয়েছিল, যার কারণে গ্রাহকরা সমস্যায় ও আশঙ্কাতে ছিলেন। তবে লক্ষ্মী বিলাস ব্যাঙ্কের আমানতকারীদের আমানত সুরক্ষিত বলে আশ্বাস দিয়েছে আরবিআই।