Kulgam Encounter: কুলগামের মিরহামা এলাকায় নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে নিকেশ ২ জঙ্গি
Kulgam Encounter (Photo: ANI)

শ্রীনগর, ২৩ এপ্রিল: শনিবার জম্মু ও কাশ্মীরের কুলগাম (Kulgam) জেলার মিরহামা এলাকায় নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে নিকেশ ২ জঙ্গি (Terrorist Killed)। কাশ্মীর জোন পুলিশ জানিয়েছে, নিহত জঙ্গিদের মধ্যে একজন পাকিস্তানি। সে নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ (JeM) গোষ্ঠীর সঙ্গে যুক্ত।

একজন পুলিশ অফিসার বলেন, জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল এলাকাটি ঘেরাও করে এবং অনুসন্ধান অভিযান শুরু করে। অভিযান শুরু হতেই জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই শুরু হয়ে যায়। প্রথমে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়। পরে বাহিনীর গুলিতে নিকেশ হয় আরও একজন।

আগামীকাল জম্মু সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত পরশু থেকেই নিরাপত্তা বাহিনী-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত জম্মু ও কাশ্মীর। গতকাল ভোরে জম্মু ও কাশ্মীরের সুঞ্জওয়ান (Sunjwan) সেনানিবাস সিআইএসএফ (CISF)-র বাসে জঙ্গি হামলা (Terrorist Attack) হয়। ওই বাসে চড়ে ১৫ জন জন সিআইএসএফ কর্মীকে ডিউটিতে যাচ্ছিলেন। বাস লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেন সিআইএসএফ জওয়ানরাও। আর তাতেই পালিয়ে যায় জঙ্গিরা। যদিও সংঘর্ষে সিআইএসএফ-র এক এএসআই প্রাণ হারান এবং চারজন জখম হয়েছেন। নিহত জওয়ানের নাম এসপি প্যাটেল। পরে ওই এলাকায় অভিযানে নামে নিরাপত্তা বাহিনী। তাতে ২ জঙ্গি নিহত হয়।