Kirti Azad: গোয়া তৃণমূলের দায়িত্বে এবার কীর্তি আজাদ
Kirti Azad, Ashok Tanwar, Mamata Banerjee (Photo Credit: AITC/Twitter)

কলকাতা, ৪ মে: ক মাস আগে গোয়া বিধানসভা নির্বাচনে প্রথমবার লড়ে একেবারেই সাফল্য পায়নি তৃণমূল। ভোটে সাফল্য না আসায় অন্য দল থেকে আসা নেতাদের মধ্যে অনেকেই আর সেভাবে সক্রিয় নন, কেউ কেউ দলও ছেড়েছেন। ক দিন আগেই দল ছাড়েন (Goa TMC) ছাড়েন গোয়ায় তৃণমূলের রাজ্য সভাপতি কিরণ কান্ডোলকর। ভোটকুশলী প্রশান্ত কিশোরকে কটাক্ষ করে দল ছেড়েছিলেন কিরণ। এবার কিরণের পরিবর্তে গোয়া তৃণমূলের দায়িত্ব দেওয়া হল প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন বিজেপি সাংসদ কীর্তি আজাদের (Kirti Azad) কাঁধে।

তৃণমূল আগেই জানিয়েছিল, তাঁরা দলের গোয়া ইউনিট পুনর্গঠন করছে। গোয়ায় দারুণভাবে শুরু করার পর এখন তৃণমূলের অবস্থা মোটেও ভাল নয়। আর তাই এবার নতুন কাউকে দায়িত্ব গোয়ায় তৃণমূলকে চাগাতে চাইলেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপি, কংগ্রেস ঘুরে গত বছর নভেম্বরে তৃণমূলে যোগ দিয়েছিলেন কীর্তি। বিতর্ক তুলে দল ছাড়লেন গোয়া তৃণমূলের রাজ্য সভাপতি কিরণ কান্ডোলকর। তার আগে ভোটকুশলী প্রশান্ত কিশোরকে কটাক্ষ করতে ছাড়েননি। তাঁর দাবি, পিকের জন্যই সৈকত রাজ্যে ভরাডুবি হতে হয়েছে তৃণমূলের। তৃণমূল অবশ্য আগেই জানিয়েছিল, তাঁরা দলের গোয়া ইউনিট পুনর্গঠন করছে। আরও পড়ুন: ইসকন মন্দিরের উদ্বোধনে গিয়ে সোনার হার হারালেন ১৫ জন মহিলা

দেখুন টুইট

বিহারের দ্বারভাঙা থেকে দু’বার বিজেপির টিকিটে জিতে সাংসদ নির্বাচিত হয়েছিলেন কীর্তি। এরপর প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করায় দল তাঁকে সাসপেন্ড করে। নরেন্দ্র মোদী- অমিত শাহ-র গুডবুকে কখনই ছিলেন না কীর্তি। বিজেপি থেকে বহিষ্কৃত হয় কীর্তি যোগ দেন কংগ্রেসে। ২০১৯-এর লোকসভা ভোটে কংগ্রেসের টিকিটে ধানবাদ লোকসভা কেন্দ্রে প্রার্থী হয়ে হেরে যান কীর্তি। কীর্তি আজাদের সঙ্গে শত্রুঘ্ন সিনহা-র রাজনৈতিক কেরিয়ারের অনেকেটাই মেলে। শত্রুঘ্ন-র মত কীর্তিও বিজেপি-র সাংসদ হন, তারপর কংগ্রেসের টিকিটে লড়ে হারেন, এবং তারপর তৃণমূলে যোগ দেন। ২০২৪ লোকসভায় গোয়ায় দুটি লোকসভায় লড়তে চায় তৃণমূল। বিধানসভা ভোটের ব্যর্থতা ঝেরে ২৪ লোকসভাতেই চোখ গোয়া তৃণমূলের।