Khushbu Sundar: মাত্র আটেই বাবার হাতে যৌন নিগ্রহ, জাতীয় মহিলা কমিশনের খুশবুর বিস্ফোরণ
Khushbu Sundar (Photo Credit: ANI)

দিল্লি, ৬ মার্চ: জাতীয় মহিলা কমিশনের সদস্য খুশবু সুন্দর (Khushbu Sundar) এবার বিস্ফোরক মন্তব্য করলেন। অভিনেত্রী তথা রাজনৈতিক নেত্রী খুশবু সুন্দর বলেন, তাঁর যখন মাত্র ৮ বছর বয়স, সেই সময় যৌন হেনস্থার মুখে পড়তে হয়। নিজের বাবাই ৮ বছর বয়সে তাঁর যৌন হেনস্থা করেছেন বলে অভিযোগ করেন খুশবু সুন্দর। কোনও শিশু যদি কিশোর বয়সে যৌন হেনস্থার সম্মুখীন হয়, তাহলে সারা জীবন সেই ক্ষত তাঁকে বয়ে নিয়ে বেড়াতে হয়। ছেলে হোক বা মেয়ে, যৌন হেনস্থার গুরুত্ব সবার ক্ষেত্রেই সমান বলেও মন্তব্য করেন খুশবু সুন্দর।

এসবের পাশাপাশি খুশবু আরও বলেন, তাঁর মা জীবনে কখনও শান্তি পাননি। তিনি ছোট থেকেই দেখছেন, তাঁর বাবা নিজের স্ত্রীকে মারধর করেন। সন্তানদেরও উপরও অত্যাচার করতেন। এমনকী নিজের একমাত্র কিশোরী কন্যার উপরও তিনি অত্যাচার করতেন বলে খুশবু নিজের ছোটবেলার কথা তুলে ধরেন।

বাবার হাতে বার বার হেনস্থা হলেও, তাঁকে মুখ বন্ধ করে রাখতে হত বলে জানান খুশবু। তাঁর মায়ের কাছে স্বামী ছিলেন 'দেবতার' সমান। তাই কোনও বিষয়েই তিনি মুখ খুলতেন না বলে অভিযোগ করেন জাতীয় মহিলা কমিশনের এই সদস্য। তবে ১৫ বছর বয়স থেকে তিনি বাবার অত্যাচারের বিরুদ্ধে মুখ খোলেন। ফলে তিনি যখন ১৬, সেই সময় তাঁর বাবা সংসার ফেলে চলে যান। ফলে যে পরিবারের তরফে তাঁকে মুখ বন্ধ করে রাখতে বলা হত, তাঁরা জানতেন না, পরের দিনের খাবার কোথা থেকে আসবে।  সংবাদমাধ্যমের সামনে মুখ খুলে এভাবেই পুরনো দিনের হেনস্থার কথা তুলে ধরেন খুশবু সুন্দর।