Kerala Landslide: কেরালার ইদুক্কি জেলায় ধসে মৃতের সংখ্যা বেড়ে ৯, নিখোঁজ ৫৭ জন
কেরালার ইদুক্কি জেলায় ধস (Photo: ANI)

ইদুক্কি, ৭ অগাস্ট: কেরালার (Kerala) ইদুক্কি জেলার (Idukki district) রাজামালায় ধসের (Landslide) জেরে মৃতের সংখ্যা বেড়ে হল ৯। এখনও পর্যন্ত ৫৭ জন নিখোঁজ বলে জানিয়েছে প্রশাসন। উদ্ধারকাজে নেমেছে NDRF-র একটি টিম। টানা ভারী বৃষ্টি চলতে থাকায় উদ্ধারকাজেও বেগ পেতে হচ্ছে। স্থানীয় সূত্রে জানা গেছে, রাজামালার যে এলাকায় ধস নেমেছে সেখানে চা শ্রমিকদের বাড়ি ছিল।

গত কয়েকদিন ধরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে কেরালায়। ইতিমধ্যেই ওয়াইনাদ, মালাপ্পুরাম সহ বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। গতকাল থেকে আজ সকাল পর্যন্ত কেরালায় মোট তিনটি ধসের খবর পাওয়া গেছে। আজ সকালে ইদুক্কি জেলার রাজামালায় ধস নামে। ধ্বংসস্তূপে কমপক্ষে ৮০ জন আটকে পড়ার খবর পাওয়া যায়। যার মধ্যে ১০ জনকে উদ্ধার করা হয়। প্রথম ৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। বাকিদের খোঁজে উদ্ধারকাজ শুরু হয়। পরে আরও ৪ জনের মৃতদেহ পাওয়া যায়। এখনও নিখোঁজ ৫৭ জন। আরও পড়ুন: Kerala Rains: টানা বর্ষণে মুন্নারে ভূমিধসে মৃত ৫, উদ্ধারকার্যে বায়ুসেনা কপ্টারের সাহায্য চাইল কেরালা সরকার

উদ্ধারের জন্য মুখ্যমন্ত্রীর সচিবালয়ের তরফে বায়ুসেনার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আশা করা হচ্ছে খুব শিগগির উদ্ধার কাজে সহযোগিতার জন্য পৌঁছবে বায়ুসেনার হেলিকপ্টার। উদ্ধারকারী দলের সদস্যরা বলেছেন, প্রতি বছর এই সময়েই শৈল শহর মুন্নারে প্রবল বৃষ্টিতে ধস নামে পাহাড়ি এলাকায়। জলের তোড়ে ভেসে যায় বাড়িঘর। এবারও তাই হয়েছে।