Karnataka: বজরং দলের কর্মী খুনে উত্তপ্ত কর্ণাটকের শিবমোগা, হর্ষের খুনের বিচার চেয়ে সরব রবীনা ট্যান্ডন
Bajrang Dal Activist Harsha, Raveena Tandon (Photo Credit: Twitter/Facebook)

বেঙ্গালুরু, ২১ ফেব্রুয়ারি:  হিজাব বিতর্কের (Hijab Row) মাঝে খুন বজরং দলের কর্মী (Bajrang Dal Activist) হর্ষ। কর্ণাটকের  (Karnataka) শিবমোগায় বজরং দলের কর্মী খুনের পরপরই সেখানে উত্তেজনা ছড়ায়। ফলে হর্ষের খুনের পর শিবমোগার বেশ কিছু জায়গায় জারি করা হয় ১৪৪ ধারা। পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করা হবে বলে সোমবার আশ্বাস দেন কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী। হর্ষের মৃতদেহ ময়নাতদন্তের পর, পুলিশ পাহারায় তাঁর বাড়িতে নিয়ে যাওয়ার পর বিষয়টি নিয়ে ফের মুখ খোলেন কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী।

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, হর্ষের খুনের তদন্ত শুরু হয়েছে। এ বিষয়ে গ্রেফতার করা হয়েছে ৩ জনকে। বজরং দলের কর্মী খুনে ৫ জন জড়িত থাকার খবর মিলছে। ৫ জনের মধ্যে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ৩ জনকে। শিগগিরই এ বিষয়ে তথ্যানুসন্ধান করে বাকিদের হেফাজতে নেওয়া হবে বলে আশ্বাস দেন কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন:  Karnataka: বজরং দলের কর্মী খুনে উত্তপ্ত কর্ণাটকের শিবমোগা, পুলিশি পাহারায় হিন্দুত্ববাদী সংগঠনের কর্মীর মরদেহ পৌঁছল বাড়িতে

রবিবার রাত সাড়ে নটা নাগাদ শিবমোগায় ছুরি নিয়ে হামলা চালানো হয় বজরং দলের কর্মী হর্ষের উপর। ঘটনার পরপরই হর্ষকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। হর্ষের মৃত্যুর পরই শিবমোগায় জারি করা হয় ১৪৪ ধারা। তবে হর্ষের মৃত্যুর পর শিবমোগার বেশ কিছু এলাকায় যানবাহন জ্বালিয়ে প্রতিবাদ শুরু করা হয়।

প্রসঙ্গত বজরং দলের সক্রিয় কর্মী হর্ষের খুনের পর বিচার চেয়ে ট্যুইটারে 'জাস্টিস ফর হর্ষ' বলে দাবি তোলেন বলিউড অভিনেত্রী রবীনা ট্যান্ডন (Raveena Tandon)।