Karnataka Peegate: বিমানের পর এবার কর্ণাটকের বাসে মূত্র ত্যাগ এক মদ্যপ যাত্রীর, ঘটনাটি ঘটে হুব্বালি এলাকায়
KSRTC Bus Transport Photo Credit:Wikimedia

এয়ার ইন্ডিয়ার বিমানে মহিলা যাত্রীর গায়ে মূত্র ত্যাগের ঘটনার স্মৃতি এখনো তাজা, তারই মাঝে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল কর্ণাটক রাষ্ট্রীয় পরিবহনের বাসে।কেএসআরটিসি-র কর্মকর্তারা বৃহস্পতিবার বলেছেন, এক মদ্যপ ব্যাক্তি হুবলির কাছে কর্ণাটক স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন -এর একটি স্লিপার বাসের একটি খালি সিটে মূত্র ত্যাগের ঘটনা ঘটিয়েছেন।ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে কর্ণাটক স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন -এর(KSRTC) নন-এসি স্লিপার বাসে যার রেজিস্ট্রেশন নম্বর কে এ ১৯ এফ ৩৫৫৪ (KA 19 F3554)। জানা গেছে এই বাসটি বিজয়পুরা থেকে ম্যাঙ্গালুরু যাচ্ছিল।

কেএসআরটিসি কর্মকর্তাদের বয়ান অনুযায়ী অভিযুক্ত পুরুষ যাত্রীর বয়স আনুমানিক ৩২, সে বাসের ২৯ নং অসংরক্ষিত আসনে বসেছিলেন। এবং তিনি যে  আসনে  মূত্র ত্যাগ করেন সেখানে একজন মহিলা বসেছিলেন যার বয়স ২৯ বহর। ঘটনাটি ঘটে ওই মহিলার ৩ নং আসনটিতে। রাত ১০.৩০টা নাগাদ বাসটি রাতের খাবারের বিরতির জন্য হুব্বালির কাছে কিরেসুরু হোটেলে থামে। এবং সেখানে বাসটির মিনিট ১৫-২০ দাঁড়ানোর কথা ছিল। বাসের চালক এবং কন্ডাক্টর যাত্রীদের সেই কথা জানিয়েছিলেন ,তবে ঐ লোকটি ছাড়া বাকিরা সবাই বাস থেকে নেমেছিলেন।

ম্যাঙ্গালুরুতে কেএসআরটিসির সিনিয়র ডিভিশনাল কন্ট্রোলার রাজেশ শেঠি বলেছেন, পুরুষ যাত্রী মদ্যপ ছিলেন।সবাই নেমে যাওয়ার পর ওই মাতাল যাত্রী চালকের সিটের পিছনে এসে ৩ নম্বর খালি সিটে প্রস্রাব করতে শুরু করে। সেই সময় ৩ নম্বর আসনে বসে থাকা মহিলা যাত্রীটিো বাস থেকে নেমে গিয়েছিলেন। তবে তিনি ফিরে এসে দেখেন যে তার আসনে অভিযুক্ত প্রস্রাব করছে। তিনি অবিলম্বে ড্রাইভার এবং কন্ডাক্টরকে জানান। চালক, কন্ডাক্টর ও অন্যান্য যাত্রীরা তৎক্ষণাৎ ওই যাত্রীকে বাস থেকে নামিয়ে, বকাঝকা করে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়। এরপর বাস অপারেটররা জল দিয়ে সিট পরিষ্কার করে মুছে দেয়।তবে শাস্তি স্বরুপ পুরুষ যাত্রীকে তারা আর বাসে উঠতে দেয়নি এবং তাকে ওই  কিরেসুরু হোটেলে রেখে যায়।এরপর ৩ নং আসনের মহিলা যাত্রীকে  বাসের ৯ নম্বর আসনে  বসতে দেওয়া হয়।