Karnataka: অহিন্দুদের উপর চাপানো হচ্ছে বাইবেল, বেঙ্গালুরুর স্কুল নিয়ে অভিযোগ হিন্দু জনজাগ্রিতি মঞ্চের
Karnataka School (Photo Credit: ANI/Twitter)

বেঙ্গালুরু, ২৫ এপ্রিল:  যে পড়ুয়ারা খ্রিস্টান (Christians) নয়, তাদের উপর কেন সংশ্লিষ্ট ধর্মকে চাপিয়ে দেওয়া হচ্ছে? এবার এমন প্রশ্নই তুলল হিন্দু জনজাগ্রিতি মঞ্চ। বেঙ্গালুরুর (Bengaluru)  ক্লারেন্স হাইস্কুলে প্রত্যেক পড়ুয়াকে বাইবেল সঙ্গে নিয়ে স্কুলে প্রবেশ করতে হবে বলে সম্প্রতি নির্দেশিকা জারি করা হয়। যা জানাজানি হতেই শুরু হয় শোরগোল। হিন্দু জনজাগ্রিতি সমিতির অভিযোগ, ক্লারেন্স স্কুলে অহিন্দু পড়ুয়াদের জোর করে  বাইবেল পড়ানো হচ্ছে। সংশ্লিষ্ট হিন্দু সংগঠনের ওই অভিযোগের পর বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান ব্লক শিক্ষা আধিকারিক।

 

পাশাপাশি বেঙ্গালুরুর ক্লারেন্স স্কুলের প্রিন্সিপাল জর্জ ম্যাথিউ জানান, কোনও বিষয় নিয়ে শান্তি নষ্ট হোক, এমন সিদ্ধান্ত তাঁরা নেবেন না। আইন মেনে স্কুল চালানোর পক্ষপাতী তাঁরা। এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষ তাদের আইনজীবীর সঙ্গে কথা বলছে। আইনজীবীর তরফে যে সিদ্ধান্ত নেওয়া হবে, তা মেনেই স্কুল চলবে বলে জানান প্রিন্সিপাল।

আরও পড়ুন:  Taliban: একসঙ্গে ক্লাস করতে পারবে না ছেলে-মেয়েরা, তালিবানের নয়া নিয়মে শোরগোল কাবুলে

সম্প্রতি হালাল মাংস নিষিদ্ধ থেকে শুরু করে মন্দিরের বাইরে মুসলিম দোকানদার ব্যবসা করতে পারবেন না কিংবা হিজাব বিতর্ক। একের পর বিষয় নিয়ে সরগরম কর্ণাটক (Karnataka)। তারমধ্যেই এবার বেঙ্গালুরুর স্কুলে অহিন্দু পড়ুয়াদের বাইবেল পড়ানো হচ্ছে বলে সরব হিন্দু সংগঠন।