Karnataka: পরীক্ষার হলে হিজাব পরতে দেওয়া হোক, সুপ্রিম কোর্টের দ্বারস্থ মুসলিম ছাত্রীরা
Hijab Row (Photo Credit: ANI/Twitter)

বেঙ্গালুরু, ২২ ফেব্রুয়ারি: পরীক্ষার সময় তাঁদের হিজাব পরতে দেওয়া হোক। এমনই দাবি নিয়ে কর্ণাটকের (Karnataka) একদল ছাত্রী দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন। চলতি বছরের ৯ মার্চ থেকে কর্ণাটকে প্রি ইউনিভার্সিটি পরীক্ষা শুরু হওয়ার কথা। প্রি ইউনিভার্সিটির পরীক্ষা চলাকালীন যাতে ছাত্রীদের হিজাব পরতে দেওয়া হয় পরীক্ষার হলে, সেই দাবিতেই শীর্ষ আদালতের দ্বারস্থ হন বেশ কিছু পড়ুয়া। যে বিষয়টি সামনে আসার পর তা খতিয়ে দেখা হবে বলে আশ্বাস দেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়।

আরও পড়ুন:  Priyanka Gandhi On Hijab: 'বিকিনি পরবেন না ঘোমটা টেনে ঘুরবেন, তা মহিলাদের নিজস্ব বিষয়': হিজাব বিতর্কে প্রিয়াঙ্কা

৯ মার্চ থেকে যে পরীক্ষা শুরু হবে, সেখানে যদি ওই মুসলিম ছাত্রীদের বসতে দেওয়া না হয়, তাহলে তাঁদের ভবিষ্যত অনিশ্চয়তার মধ্যে পড়ে যাবে। শীর্ষ আদালতের কাছে এমনই আবেদন করেন আইনজীবী সাদান ফারাস্ত। কে বা কারা ওই ছাত্রীদের হিজাব পরে পরীক্ষার হলে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন, সে বিষয়ে প্রশ্ন করেন প্রধান বিচারপতি।

যার উত্তরে  আইনজীবী সাদান ফারাস্ত জানান, পরীক্ষার হলে যাতে ছাত্রীরা হিজাব পরে প্রবেশ করতে পারেন, শুধু সেই অনুমতি দেওয়া হোক।