Priyanka Gandhi On Hijab: 'বিকিনি পরবেন না ঘোমটা টেনে ঘুরবেন, তা মহিলাদের নিজস্ব বিষয়': হিজাব বিতর্কে প্রিয়াঙ্কা
Priyanka Gandhi On Hijab Row (Photo Credit: Instagram/ANI)

দিল্লি, ৯ ফেব্রুয়ারি: কর্ণাটকে যখন তুঙ্গে হিজাব বিতর্ক, সেই সময় মুখ খুললেন প্রিয়াঙ্কা গান্ধী। নিজের সোশ্যাল হ্যান্ডেলে ফের মহিলাদের অধিকার নিয়ে সরব হলেন প্রিয়াঙ্কা ( Priyanka Gandhi Vadra)। কর্ণাটকে (Karnataka) হিজাব বিতর্ক (Hijab Row) নিয়ে আজ সকালে ট্যুইট করেন  কংগ্রেস নেত্রী। যেখানে তিনি বলেন, কোনও মহিলা বিকিনি পরবেন না জিন্স পরবেন না ঘোমটা টেনে ঘুরে বেড়াবেন, সেটা তাঁর ব্যক্তিগত পছন্দের বিষয়। মেয়েদের নিজের অধিকার রয়েছে, নিজের পোশাক পরিচ্ছদ নিয়ে ভাবনা চিন্তা করার। ভারতীয় সংবিধানে মহিলাদের এমন অধিকার দেওয়া হয়েছে। তাই মহিলাদের হেনস্থা করা বন্ধ করুন। হিজাব  বিতর্ক নিয়ে এমনই ট্যুইট করেন প্রিয়াঙ্কা গান্ধী। দেখুন কী লিখলেন প্রিয়াঙ্কা...

 

প্রসঙ্গত উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন সামনে। উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে 'লড়কি হু লড় সকতি হু' বলে স্লোগান তুলে প্রচার শুরু করেছেন প্রিয়াঙ্কা। এবার কর্ণাটকে হিজাব বিতর্ক নিয়ে নিজের মত প্রকাশ করতে গিয়ে উত্তরপ্রদেশেই সেই স্লোগানও হ্যাশট্যাগ দিয়ে যোগ করে দেন কংগ্রেস (Congress) নেত্রী।

আরও পড়ুন:  Hijab Row: কর্ণাটকে তুঙ্গে হিজাব বিতর্ক, কারা উসকানি দিচ্ছেন খুঁজে বের করতে হবে: কেন্দ্র

কর্ণাটকের উদুপি পিইউ কলেজে হিজাব (Hijab) বিতর্ক তুঙ্গে। কর্ণাটকের (Karnataka) ওই কলেজে হিজাব বনাম গেরুয়া উত্তরীয়র লড়াই শুরু হয়েছে। যার জেরে গোটা রাজ্য জুড়ে ছড়িয়ে পড়ে উত্তেজনা। হিজাব বনাম গেরুয়া উত্তরীয় বিতর্ক শুরু হলে, মুখ খোলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এবং মিম প্রধান আসাদউদ্দিন ওবেইসি। যা নিয়ে দক্ষিণের ওই রাজ্যে জোর শোরগোল শুরু হয়েছে। হিজাব বিতর্ক যাতে আর না ছড়ায়, তার জন্য আগামী ৩ দিন ধরে কর্ণাটকে সমস্ত স্কুল, কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সে রাজ্যের সরকার। ওই ঘটনার পরই এবার মুখ খুললেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।