47 Goats Quarantined In Karnataka: মালিক করোনাভাইরাসে আক্রান্ত, ৪৭টি ছাগলকে যেতে হল কোয়ারান্টিন সেন্টারে
ফাইল ফোটো (Photo: ANI)

বেঙ্গালুরু, ১ জুলাই: মালিক করোনাভাইরাসে ( Coronavirus) আক্রান্ত, তাই ৪৭টি ছাগলকে (Goats) যেতে হল কোয়ারান্টিনে। ঘটনাটি ঘটেছে কর্নাটকের (Karnataka) টুমাকুরু জেলার গোদেকেরে গ্রামে (Godekere village)। চিক্কানয়াকানাহাল্লি তালুক গ্রামে ৩০০টি বাড়ি রয়েছে। গ্রামের বাসিন্দার সংখ্যা হাজারের কাছাকাছি। তাদের মধ্যে ২ জন করোনাভাইরাসে আক্রান্ত। এই দুজনের মধ্যে আবার এক ওই ছাগলগুলির মালিক। সম্প্রতি ৪টি ছাগল মারা যায়। আর এরপরই গ্রামে আতঙ্ক ছড়িয়েছে।

এরপরই গতকাল গ্রামে যায় জেলা স্বাস্থ্য ও ভেটেরেনারি বিভাগের আধিকারিকরা। এরপর সবগুলি ছাগলের সোয়াব নমুনা সংগ্রহ করে গ্রামের বাইরে একটি কোয়ারান্টিন সেন্টারে পাঠানো হয়। রাজ্য পশুপালন বিভাগের সচিব পি মণিভানন বলেন, তাঁরা পরিস্থিতির ওপর নজর রাখছেন। মৃত ছাগলগুলির দেহের ময়নাতদন্ত করা হবে। সোয়াব নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। আরও পড়ুন: East Midnapore: মন্দারমণির সমুদ্র সৈকতে ভেসে এল ৩৫ ফুট লম্বা তিমির দেহ, এলাকায় উপচে পড়ল ভিড়

কর্নাটকের স্বাস্থ্য বিভাগের আধিকারিকরা জানিয়েছেন, এখনও পর্যন্ত মানুষের থেকে পশুদের শরীরে করেনার সংক্রমণের বিষয়ে কোনও রেকর্ড নেই। তবুও ছাগলগুলির নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য।