Gautam Gambhir On Delhi Violence: সহকর্মী কপিল মিশ্রকে দায়ী করে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি বিজেপির গম্ভীরের!
সহকর্মী কপিল মিশ্রকে দায়ী করে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি বিজেপির গম্ভীরের!(Photo:instagram)

নতুন দিল্লি, ২৫ ফেব্রুয়ারি: দিল্লিতে হিংসার (Delhi Violence) আগুন জ্বলে ওঠার আগের দিনই 'উস্কানিমূলক' মন্তব্য করেছিলেন কপিল মিশ্র (Kapil Mishra)। তাই তাঁর সহকর্মীর তীব্র সমালোচনা করে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানালেন বিজেপি সাংসদ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আজ মঙ্গলবারই এমন কথা জানিয়েছেন তিনি।

দিল্লির হিংসায় আহত পুলিশকর্মীকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন গম্ভীর। তখনই সাংবাদিকদের মুখোমুখি হয়ে কোনওরকম রাখঢাক না রেখে তিনি সাফ জানিয়ে দেন, 'এটা দুর্ভাগ্যজনক। যেই এটা করে থাকুক, সে বিজেপি, কংগ্রেস বা আপ - যে দলেরই হয়ে থাকুক, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। কপিল মিশ্রর মন্তব্য গ্রহণযোগ্য নয়। এটা দিল্লির ব্যাপার, কোনও রাজনৈতিক দলের নয়।' প্রাক্তন ক্রিকেটার (Ex Indian Cricketer) আরও বলেন, 'শাহীন বাগ শান্তিপূর্ণ আন্দোলনই ছিল। কিন্তু এখন ট্রাম্প এখানে এসেছে আর হিংস্র আন্দোলন চলছে। এটা ঠিক নয়। শান্তিপূর্ণ আন্দোলনের অধিকার নিয়ে কিছু বলার নেই। তবে পাথর ছোড়া কখনওই ঠিক নয়। কীভাবে আপনি একজন পুলিশকর্মীর সামনে বন্দুক হাতে দাঁড়াতে পারেন?' আরও পড়ুন: Delhi Violence: দিল্লিতে হিংসা নিয়ন্ত্রণে অরবিন্দ কেজরিওয়ালকে সবরকম সাহায্যের আশ্বাস অমিত শাহর

দু মাস আগে CAAর বিরোধিতায় আন্দোলন শুরু হওয়ার পর থেকেই বিজেপি নেতা কপিল মিশ্রর তীব্র ভাষায় আক্রমণের নিন্দা করেছেন অনেকেই। 'দেশদ্রোহীদের গুলি করে মারো (Desh ke Gaddaro KO Goli Maro)' - তাঁর এই স্লোগানেরও সমালোচনা হয়েছে বিভিন্ন মহলে। এনডিটিভির খবর অনুযায়ী, রবিবারের একটি ভিডিওয় তাঁকে শীর্ষ এক পুলিশকর্তাকে হুমকি দিতে শোনা যায়। দক্ষিণ-পূর্ব দিল্লির আন্দোলন বন্ধ করার জন্য পুলিশকে তিনদিনের ডেডলাইন দেন তিনি। তিন দিনে কাজ না-হলে তিনি নিজে রাস্তায় নামবেন বলে হুমকি দেন পুলিশকে। তাঁর জনসভার কয়েক ঘণ্টা পরই ক্ষোভের আগুন জ্বলে ওঠে রাজধানীতে। রাস্তায় বেরিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন হাজার হাজার মানুষ। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে প্রাণ যায় এক পুলিশকর্মী-সহ সাতজনের। আহত হন ১৫০ জন।