Kamlesh Tiwari Murder Case: হিন্দু সমাজ পার্টির নেতা কমলেশ তিওয়ারি খুনে আটক ৫
উত্তরপ্রদেশের ডিজিপি ওপি সিং (Photo Credits: ANI)

লখনউ, ১৯ অক্টোবর: হিন্দু সমাজ পার্টির নেতা কমলেশ তিওয়ারিকে (Kamlesh Tiwari) খুনের ঘটনায় ৫ জনকে আটক করল উত্তরপ্রদেশ পুলিশ (Uttar pradesh Police)। শনিবার সাংবাদিক বৈঠকে একথা জানান উত্তরপ্রদেশের DGP ও পি সিং (UP DGP OP Singh)। এই হত্যাকে 'উগ্র হত্যা' বলে তিনি অভিহিত করেন। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, "মোট ৫ জনকে আটক করা হয়েছে। উত্তরপ্রদেশ পুলিশ ঘটনার মাত্র ২৪ ঘণ্টার মধ্যে মামলাটি সমাধান করেছে। প্রাথমিক তদন্তে কমলেশ তিওয়ারিকে হত্যার অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে।" ডিজিপি আরও জানান, প্রাথমিক তদন্তে আটক হওয়া ৩ জনের কোনও অপরাধমূলক পটভূমি এখনও প্রতিষ্ঠা করা যায়নি। বলেন, "প্রয়োজনে আমরা তাদের হেফাজত নেব। তারপর উত্তরপ্রদেশ নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করব।"

এই বিষয়ে তিনি আরও বলেন, "খুনে ষড়যন্ত্র করার অভিযোগে মওলানা আনোয়ারুল হক ও মুফতি নইম কাজমিকে আটক করা হয়েছে এবং তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই দুজন ছাড়াও মওলানা মহসিন শেখ, ফয়জান ও খুরশিদ আহমেদ পাঠানকে আটক করা হয়েছে।" ও পি সিং বলেছিলেন, "উত্তরপ্রদেশ ও গুজরাত পুলিশের একটি যৌথ দল তিনজনকে আটক করেছে এবং এখন তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া আরও দুজনকে আটক করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের উপরে নজর রাখা হচ্ছে।" ডিজিপি বলেন, "পুলিশ গুজরাত, বিজনোর, লখনউ এবং অন্য জায়গাগুলিতে তল্লাশি চালাবে। আমরা গুজরাট সন্ত্রাসবিরোধী স্কয়্যাডের (ATS) সঙ্গে যৌথভাবে কাজ করছি। এখন পর্যন্ত কোনও এই ঘটনার সঙ্গে কোনও জঙ্গি সংগঠনের যোগসূত্র পাওয়া যায়নি। আমরা সমস্ত বিবরণ খতিয়ে দেখব এবং ব্যবস্থা নেব।" আরও পড়ুন: Maharashtra Elections 2019: শিব সেনায় যোগ দিলেন বলিউড সুপারস্টার সলমন খানের দেহরক্ষী শেরা

শুক্রবার লখনউতে প্রকাশ্য দিবালোকে গুলিবিদ্ধ হন কমলেশ তিওয়ারি। তাঁকে দ্রুত ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়। যেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। IANS-র একটি প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারীরা গেরুয়া পোশাক পরেছিল। মিষ্টির বাক্স তুলে দেওয়ার অজুহাত দিয়ে খুরশিদবাগ এলাকায় কমলেশ তিওয়ারির অফিসে ঢোকে। এরপর দুষ্কৃতীরা বাক্সটি খুলে আগ্নেয়াস্ত্র বের করে গুলি করে পালিয়ে যায়।