Johnson & Johnson Vaccine: ১২-১৭ বছর বয়সিদের উপরে কোভিড টিকার ট্রায়ালের জন্য কেন্দ্রের কাছে আবেদন জনসন অ্যান্ড জনসন-র
প্রতীকী ছবি (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২০ অগাস্ট: ১২-১৭ বছর বয়সিদের উপরে কোভিড টিকার ট্রায়ালের (Vaccine Trials) জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করল জনসন অ্যান্ড জনসন (Johnson & Johnson)। সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন (সিডিএসসিও)-র কাছে তারা আবেদন করেছে। আজ সংক্ষিপ্ত বিবৃতিতে আমেরিকান ফার্মা জায়ান্ট জানিয়েছে যে তারা মঙ্গলবার এই আবেদন জমা দিয়েছে। তারা আরও জানিয়েছ যে শিশু সহ জনসংখ্যার সমস্ত অংশকে করোনাভাইরাসের বিরুদ্ধে যত তাড়াতাড়ি সম্ভব টিকা দিতে হবে।

তাদের সিঙ্গল ডোজ টিকার জরুরি ব্যবহারে ইতিমধ্যেই কেন্দ্রীয় সররকারের থেকে অনুমোদন পেয়েছে জনসন অ্যান্ড জনসন। হায়দরাবাদের টিকা প্রস্তুতকারক বায়োলজিক্যাল ই লিমিটেডের মাধ্যমে এই টিকা ভারতে সরবরাহ করবে জনসন অ্যান্ড জনসন। এই টিকা করোনা প্রতিরোধে ৮৫ শতাংশ কার্যকরী বলে দাবি করেছে সংস্থাটি। এর আগে কোভিশিল্ড, কোভ্যাক্সিন, স্পুটনিক ভি, মডার্না-র টিকা ভারতে ছাড়পত্র পেয়েছে। আরও পড়ুন: Uttar Pradesh: মা শাকুম্ভরী বিশ্ববিদ্যালয়, যোগীর রাজ্যে সাহারানপুর রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের নতুন নামকরণ

গতকাল ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজি-র ডিরেক্টর প্রিয়া আব্রাহাম জানিয়েছেন, সেপ্টেম্বরে শিশুদের জন্য টিকা ভারতে চলে আসতে পারে। শিশুদের জন্য কমপক্ষে ৫টি টিকা নিয়ে কাজ চলছে বলেও জানান তিনি।