J&K:  রাজনীতির জন্য 'কামানের গোলার' মুখে ঠেলে দেওয়া হচ্ছে কাশ্মীরি পণ্ডিতদের, ক্ষোভ নিহতের স্ত্রীর
Rahul Bhatt (Photo Credit: Twitter)

শ্রীনগর, ১৩ মে:  বৃহস্পতিবার চাদোরা গ্রামে কাশ্মীরি পণ্ডিত (Kashmiri Pandit) হত্যার ঘটনায় পারদ চড়তে শুরু করেছে।  রাহুল ভাটের মৃত্যুর পর আজ চাদোরায় বিক্ষোভ দেখান কাশ্মীরি পণ্ডিতদের পরিবার। স্বামীর মৃত্যু নিয়ে এবার ক্ষোভ উগরে দিলেন রাহুল ভাটের (Rahul Bhatt) স্ত্রী মীনাক্ষী ভাট। ইন্ডিয়া টুডে-র সাক্ষাৎকারে রাহুল ভাটের স্ত্রী জানান, তাঁর স্বামী নিরাপত্তাহীনতায় ভুগছিলেন বহুদিন ধরে। তাঁকে যাতে চাদোরা থেকে অন্য কোথাও বদলি করা হয়, বার বার সেই আবেদন জানান। তা সত্ত্বেও কোনও কাজ হয়নি। স্থানীয় প্রশাসনের কাছে একাধিকবার আবেদন জানিয়েও বিফল মনোরথ নিয়ে রাহুলকে ফিরতে হয় বলে জানান তাঁর স্ত্রী।

বৃহস্পতিবার দুপুরে চাদোরার তেহশিল অফিসে কর্মরত অবস্থায় রাহুল ভাটকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। আশঙ্কাজনক অবস্থায় রাহুলকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। রাহুল ভাটের মৃত্যুর পর ওই ঘটনার দায় স্বীকার করে কাশ্মীর টাইগার্স নামে একটি জঙ্গি সংগঠন।

আরও পড়ুন:  Kim Jong Un: অস্ট্রেলিয়ায় দেখা মিলল দ্বিতীয় কিম জং উনের, ভিডিয়ো নিয়ে তোলপাড়

রাহুল ভাটের মৃত্যুর পর তাঁর স্ত্রী বলেন, কেউ না কেউ তো নিশ্চয়ই তাঁর স্বামীকে নিয়ে জঙ্গিদের কাছে তথ্য সরবারহ করেছে। না হলে, এই ঘটনা কীভাবে ঘটে বলে প্রশ্ন তোলেন মীনাক্ষী ভাট। এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিশ শাহর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মীনাক্ষী ভাট। তিনি অভিযোগ করেন, কাশ্মীরি পণ্ডিতদের 'বলির পাঁঠা' করা হচ্ছে। নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে 'কামানের গোলার' মুখে কাশ্মীরি পণ্ডিতদের ঠেলে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন মীনাক্ষী ভাট। পাশাপাশি প্রধানমন্ত্রী বা স্বরাষ্ট্রমন্ত্রী কাশ্মীরে এসে নিরাপত্তা ছাড়া একবার ঘুরে বেড়ান বলেও মোদী, শাহকে চ্যালেঞ্জ ছোঁড়েন মৃত কাশ্মীরি পণ্ডিতের স্ত্রী। কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে যা হচ্ছে, তা নিয়ে গোটা দেশ চুপ করে কেন রয়েছে বলেও প্রশ্ন তোলেন রাহুল ভাটের স্ত্রী।