India-Pakistan Dialogue: গোলাগুলি বন্ধ হলেই একমাত্র পাকিস্তানের সঙ্গে আলোচনা সম্ভব, জিতেন্দ্র সিং
Union Minister Jitendra Singh. Credits: Facebook

নতুন দিল্লি, ২৮ মার্চ:  যখন বন্দুক থামবে, গুলি ছোঁড়া বন্ধ হবে, তখনই পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসবে ভারত। রবিবার একথা বললেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং(Jitendra Singh)। এক অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে তিনি জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে একহাত নেন। কারণ মেহবুবা মুফতি জম্মু ও কাশ্মীরের জনগণের পাশাপাশি পারিস্তানিদের নিয়েও কেন্দ্রের কাছে দরবার করেছেন। এরপরেই  জিতেন্দ্র সিং গর্জে ওঠেন। বলেন, বিজেপির উচিত দেশের মানুষের সঙ্গে কথা বলা, বিদেশের নয়। যতদিন না কাশ্মীর সমস্যা মিটছে, ততদিন শান্তি অধরাই থেকে যাবে। একথা বলেছেন মেহবুবা মুফতি। তাই উপত্যকায় শান্তি ফেরাতে জম্মু ও কাশ্মীরের মানুষের পাশাপাশি পাকিস্তানের সঙ্গেও কথা বলতে হবে।

মুফতির এই বক্তব্যের প্রতিক্রিয়ায় শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেন, বিজেপি সরকার আপনার মতো মানুষদের হাতেই এক সময় সরকার গড়ার ক্ষমতা দিয়েছিল। মুফতির বিরুদ্ধে মুখ খুলে সঞ্জয় রাউত বলেন, একদা বিজেপির বন্ধু মেহবুবা যৌথভাব কাশ্মীর সরকারও গড়েছিলেন।

এই প্রসঙ্গে রাউত আরও বলেন,  “পিডিপি পাকিস্তানের পক্ষে এবং সর্বদা জঙ্গিদের প্রতি সহানুভূতি প্রবণ। সংসদ হানায় সাজাপ্রাপ্ত আফজল গুরুক সমর্থন করেছিলেন মেহবুবা মুফতি। তারপরেও বিজেপি তাঁর সঙ্গে জোট বেঁধে সরকার গড়েছে।”