Jharkhand: ঝাড়খণ্ডে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ ২ জওয়ান
ফাইল ফোটো (Photo Credits: PTI)

রাঁচি, ৪ অক্টোবর: মাওবাদীদের (Maoists) সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ (Martyred) হলেন ঝাড়খণ্ড পুলিশের ২ জওয়ান। শুক্রবার সকালে ঝাড়খণ্ডে পুলিশ-মাওবাদী লড়াই চলে। সূত্রের খবর, মাওবাদীদের সম্ভাব্য হামলার পরিকল্পনার খবর পেয়ে ঝাড়খণ্ড পুলিশ (Jharkhand Police) অভিযানে নামে। যে অঞ্চলে এনকাউন্টার অপারেশন হয়েছিল তা রাজ্যের রাজধানী রাঁচি (Ranchi) থেকে ৪০ কিলোমিটার দূরে। কয়েক ঘণ্টা ধরে এই এনকাউন্টার অপারেশন চলে। দুই জওয়ানের শহিদ হওয়ার খবর পাওয়ার পর এনিয়ে টুইট করেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস। তিনি লেখেন, "আজ এনকাউন্টারে প্রাণ হারানো দুই জওয়ানের আত্মত্যাগকে আমি সালাম জানাই। মাওবাদীরা ঝাড়খণ্ডে শেষ নিঃশ্বাস ত্যাগ করছে এবং আমরা কেবল তখনই বিশ্রাম নেব যখন আমরা একে সম্পূর্ণরূপে নির্মূল করব।"

সংবাদসংস্থা PTI-র খবর অনুযায়ী, মাওবাদীরা নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালিয়েছিল। ঝাড়খণ্ডের ADGP মুরারি লাল মীনা (Murari Lal Meena) বলেন, সিপিআই (মাওবাদী) গোষ্ঠীর সদস্যরা বুন্দু ও নামকুমের মধ্যে দাশম জলপ্রপাতের (Dassam falls) কাছে জড়ো হয়েছিল। খবর পেয়ে নিরাপত্ত বাহিনী এই অঞ্চলে ভোর ৪টের সময় অভিযানে নামে। উপস্থিতি টের পেয়েই মাওবাদীরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। এরপর গুলির লড়াইয়ে আমাদের দু'জন জওয়ান গুলিবিদ্ধ হন। এক জওয়ানকে হাসপাতালে আনা হলে মৃত ঘোষণা করা হয়। অপরজনের চিকিৎসা চলাকালীন মৃত্যু হয়।" আরও পড়ুন: Boat Capsized In Mahananda river: মালদায় মহানন্দা নদীতে নৌকাডুবি, মৃত ৩; এখনও নিখোঁজ কয়েকজন

তিনি জানান, নিরাপত্তা বাহিনী পাল্টা গুলি চালালেও মাওবাদীদের তরফে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। তল্লাশি অভিযান জারি রয়েছে বলে তিনি আরও জানান।