Hemant Soren: 'গ্রেফতারিতে জড়িত রাজভবনও', ইডি হেফাজতে থাকা হেমন্ত বিধানসভায় হাজির হয়েই আক্রমণাত্মক
Hemant Soren (Photo Credit: Twitter/ANI)

রাঁচি, ৫ জানুয়ারি: ঝাড়খণ্ড বিধানসভায় চম্পাই সোরেনদের (Champai Soren) আস্থা ভোটে হাজির হন হেমন্ত সোরেন (Hemant Soren) । ইডি (ED)হেফাজতে থেকেই ঝাড়খণ্ড বিধানসভার আস্থা ভোটে হাজির হন হেমন্ত। বিধানসভায় হাজির হয়ে হেমন্ত সোরেনের গ্রেফতারি নিয়ে সরব হন প্রাক্তন মুখ্যমন্ত্রী। ৩১ জানুয়ারি হেমন্ত সোরেনের গ্রেফতারিতে ঝাড়খণ্ডের 'রাজভবনও জড়িত' বলে দাবি করেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, তাঁর গ্রেফতারি ভারতের গণতন্ত্রের ইতিহাসে কালো অধ্যায় বলেও বিধানসভায় দাঁড়িয়ে দাবি করেন হেমন্ত সোরেন।

পাশাপাশি তাঁকে যে জমি দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে, তা প্রমাণ করুক এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ঝাড়খণ্ড বিধানসভায় দাঁড়িয়ে সোমবার কেন্দ্রীয় ,তদন্তকারী সংস্থার বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন  হেমন্ত সোরেন। যে ৮.৫ একর জমির দুর্নীতির অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে, সে বিষয়ে ইডি উপযুক্ত তথ্য প্রমাণ প্রকাশ করুক।ইডির প্রকাশিত তথ্যে যদি তিনি অভিযুক্ত হন, তাহলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন বলেও চ্যালেঞ্জ করেন হেমন্ত সোরেন।

আরও পড়ুন: Hemant Soren: ইডি অফিসাররা 'হেনস্থা' করছেন, অভিযোগ দায়ের হেমন্ত সোরেনের

অন্যদিকে, সোমবার চম্পাই সোরেনদের আস্থা ভোট পর্বের আগে ঝাড়খণ্ড 'টাইগার ক্লিনচিট' দেন হেমন্ত সোরেনকে। হেমন্তকে এমন একটি অভিযোগে গ্রেফতার করা হয়েছে, যা তিনি কখনও করেননি বলে দাবি করেন চম্পাই।