Jharkhand: 'সহনশীলতার পরীক্ষা' নেওয়ার অজুহাতে নার্সিং পড়ুয়াদের শ্লীলতাহানি, ধৃত কলেজের প্রধান
প্রতীকী ছবি(Photo Credit: ANI)

রাঁচি, ১৪ মার্চ: সহনশীলতার পরীক্ষা নেওয়ার অজুহাতে নার্সিং পড়ুয়াদের (Nursing Students) শ্লীলতাহানি ও যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার নার্সিং কলেজের প্রধান। এই নার্সিং কলেজটি চালায় একটি এনজিও। সেই এনজিও-র ডিরেক্টরকেই গ্রেপ্তার করা হয়েছে। ঝাড়খণ্ডের (Jharkhand) খুন্তি জেলার (Khunti district) তিরলার ঘটনা। নার্সিং ইনস্টিটিউটের বেশ কয়েকজন যুবতী বাবলু ওরফে পারভেজ আলম নামে ওই ডিরেক্টরের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেছেন।

অভিযোগকারীদের বক্তব্য়, বাবলু ওরফে পারভেজ আলম নার্সিং পড়ুয়াদের সহনশীলতার পরীক্ষা নেওয়ার অজুহাতে তাদের পোশাকের ভেতরে হাত ঢোকাতেন। তাদের আরও অভিযোগ, দীর্ঘ সময় ধরেই বাবলু এই কাজ করে আসছে। এর আগেও বেশ কয়েকজন নার্সিং পড়ুয়াকে সে টার্গেট করেছিল। আরও পড়ুন: Coronavirus Cases in India: দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের সংখ্যা ২৫,৩২০, মৃত ১৬১

নির্যাতিতা পড়ুয়ারা সম্প্রতি এক সমাজ কর্মীর কাছে গোটা ঘটনা খুলে বলে। তারপরই প্রকাশ্যে আসে বাবুলর কীর্তিকলাপ। পড়ুয়াদের দেওয়া মৌখিক অভিযোগের ভিত্তিতে ওই সমাজ কর্মী লক্ষ্মী বখলা রাজ্যপালকে চিঠি লেখেন। এর পরে বিডিও-র অধীনে একটি তদন্ত শুরু করা হয়েছিল এবং স্থানীয় মহিলা থানা থেকে একটি দল ওই নার্সিং ইনস্টিটিউট পরিদর্শন করে। তদন্ত দলটি খুন্তির এসপি আশুতোষ শেখরের কাছে একটি রিপোর্ট জমা দেয়। পুলিশ এরপর এনজিও-র ডিরেক্টর বাবলুকে গ্রেপ্তার করে।