Jet Airways To Resume Operations: আগামী বছরেই ফের আকাশে উড়বে জেট এয়ারওয়েজ-র বিমান
জেট এয়ারওয়েজ (Photo Credits: Pixabay)

নতুন দিল্লি, ১৩ সেপ্টেম্বর: আগামী বছরেই ফের আকাশে উড়বে জেট এয়ারওয়েজ-র (Jet Airways) বিমান। আজ এই খবর জানিয়েছে জালান কালরক কনসোর্টিয়াম (Jalan Kalrock Consortium)। তারা জানিয়েছে ২০২২ সালের প্রথম তিন মাসের মধ্যে আপাতত ঘরোয়া বিমান পরিষেবা চালু করা হবে নতুন দিল্লি থেকে মুম্বই রুটে। আন্তর্জাতিক উড়ান শুরু হবে আগামী বছরের দ্বিতীয়ার্ধে। জালান কালরক কনসোর্টিয়ামর প্রধান সদস্য মুরারি লাল জালান বলেন, "আমাদের পরিকল্পনা হল ৩ বছরে পঞ্চাশটির বেশি এবং ৫ বছরে একশোটির বেশি বিমান নিজেদের কাছে রাখা। আপাতত এটাই কনসোর্টিয়ামের দীর্ঘমেয়াদী ব্যবসায়িক পরিকল্পনা।"

জালান আরও জানান, বিমান চলাচলের ইতিহাসে এই প্রথম ২ বছরেরও বেশি সময় ধরে বসে যাওয়া একটি এয়ারলাইন্স পুনরুজ্জীবিত হচ্ছে এবং আমরা এই ঐতিহাসিক যাত্রার অংশ হওয়ার জন্য মুখিয়ে রয়েছি।" আরও পড়ুন: Grocery Delivery Service: ১৭ সেপ্টেম্বর থেকে মুদিদ্রব্য ডেলিভারি সার্ভিস বন্ধ করে দিচ্ছে জোম্যাটো

এবার জেট এয়ারওয়েজের সদর দফতর হবে দিল্লি। সংস্থার সিনিয়র ম্যানেজমেন্ট গুরুগ্রামের কর্পোরেট অফিস থেকে কাজ করছে। সংস্থার ভারপ্রাপ্ত সিইও ক্যাপ্টেন গৌর জানিয়েছেন, যেহেতু জেট এয়ারওয়েজের মুম্বইতে শক্তিশালী ভিত রয়েছে, তাই কুর্লার 'গ্লোবাল ওয়ান' অফিস থেকেও কাজ চালানো হবে। জেট এয়ারওয়েজের ওই অফিসে একটি অত্যাধুনিক প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে, যা ব্যবহার করা হবে। তিনি আরও জানিয়েছেন যে জেট এয়ারওয়েজ ইতিমধ্যেই দেড়শোর স্থানীয় কর্মচারী নিয়োগ করেছে। আরও এক হাজার কর্মচারী আগামীদিনে নেওয়া হবে।

ক্রমবর্ধমান লোকসানের কারণে ২০১৯ সালের এপ্রিল মাস থেকে পরিষেবা বন্ধ হয়ে যায় জেট এয়ারওয়েজের। আর্থিক ক্ষতির মুখে পড়ে পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেন জেট এয়ারওয়েজের তৎকালীন কর্ণধার নরেশ গয়াল।