Indian Army Troops: ১ হাঁটু বরফের মধ্যে স্ট্রেচার কাঁধে সদ্যোজাত ও মাকে নিয়ে এগিয়ে চলেছে সেনা, ভাইরাল ভিডিও
হাঁটু বরফে স্ট্রেচার কাঁধে ভারতীয় সেনা (Photo Credits: ANI)

শ্রীনগর, ৮ জানুয়ারি: ভারী তুষারপাতে মধ্যেই হাসপাতাল থেকে সদ্যোজাত ও তার মাকে বাড়িতে পৌঁছে দিল ভারতীয় সেনা। বরফে ঢাকা ভূস্বর্গে নিজেদের মতো পথ কেটে স্ট্রেচারে করে সদ্যোজাতকে নিয়ে হাসপাতাল থেকে ফিরছে সেনাবাহিনী। সোশ্যাল মিডিয়ায় এই ছবি পোস্ট হতেই ভাইরাল হয়েছে। দেশবাসী আরও একবার ভারতীয় সেনার কর্মকাণ্ডের প্রশংসায় পঞ্চমুখ। সংবাদ সংস্থা এএনআই-এর টুইটে ঘটনাটি প্রকাশ্যে এসেছে। জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) সোপোরে ঘটনাটি ঘটেছে। সোপোরের পাজালপোরায় হাসপাতাল থেকে ভারতীয় সেনা স্ট্রেচারে করে সদ্যোজাত ও তার মাকে দুনিয়ার এলাকার বাড়িতে পৌঁছে দিয়েছে। জম্মু ও কাশ্মীরের সর্বোনিম্ন তাপমাত্রা এখন হিমাঙ্কের নিচে রয়েছে।

জানা গিয়ে, টানা তুষারপাতের জেরে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় সদ্যোজাতকে নিয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরতে পারছিলেন না মা। খবর পেয়েই বীর সেনানিরা সেখানে হাজির হন। নিজেরাই বরফ কেটে রাস্তা তৈরি করে সাড়ে তিন কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। ছবিতে দেখা হাচ্ছে স্ট্রেচার কাঁধে এক হাঁটু বরফের মধ্যে এগিয়ে চলেছে সেনা। স্থানীয়রা এবং হাসপাতালের নার্সরাও সেনাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন। গত তিনদিন ধরে অবিরাম তুষারপাতে কাশ্মীর উপত্যাকার যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। এই ভারী তুষারপাতের জেরে উপত্যকার জনজীবন বিপর্যস্ত। বরফ কেটে রাস্তা পরিষ্কার করতে লোকবল ও মেশিনকেই কাজে লাগাচ্ছে স্থানীয় প্রশাসন।  আরও পড়ুন-Coronavirus Cases In India: ভারতে ১ কোটি ৪ লাখ ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা, সুস্থতার হার আশাজনক

সোপোরের মতো গত মঙ্গলবার কুপওয়ারার কারালপুরা এলাকায় বরফের মধ্যে অন্তঃসত্ত্বাকে তাঁর বাড়ি থেকে বড় রাস্তায় নিয়ে আসেন সেনা জওয়ানরা। পরে ওই প্রসূতি হাসপাতালে গিয়ে পুত্র সন্তানের জন্ম দেন। এদিকে টানা তুষারপাতের জেরে জম্মু ও কাশ্মীর জাতীয় সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। গত রবিবার ভারী তুষারপাত ও ধস নেমে কাশ্মীরের সঙ্গে দেশের বাকি জায়গার সড়ক যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে।