Jammu and Kashmir: পুলওয়ামায় চার জঙ্গিকে নিকেশ,  সোপোরে পুলিশ স্টেশনে গ্রেনেড হামলা জঙ্গিদের
জম্মু-কাশ্মীর। (Photo Credits: IANS)

পুলওয়ামা, ৭ জুন: জম্মু-কাশ্মীরের পুলওয়ামা (Pulwama)- য় জেলার লসিপোরা এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত চার জঙ্গি। মাত্র ২৪ ঘণ্টা আগে জঙ্গি দলে নাম লেখানো রাজ্য পুলিশের প্রাক্তন দুই বিশেষ পুলিশ অফিসার (SPO) প্রাণ হারালেন। সেনাবিহীন সূত্রে এমনই খবর। এর মধ্যে আবার সোপারে পুলিস স্টেশনে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। যে হামলায় দুই পুলিশ কর্মী জখম হলেন। পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে। সব মিলিয়ে উপত্যকার অবস্থা একেবারে উত্তপ্ত।

কাশ্মীরের দক্ষিণ অংশে পুলওয়ামার লসিপোরায় একদল জঙ্গি লুকিয়ে রয়েছে বলে গোপন সূত্রে খবর পায় নিরাপত্তা বাহিনী। এরপর রাতের অন্ধকারেই অভিযানে বের হয় CRPF এবং SOG-র যৌথ বাহিনী। শুক্রবার ভোরেই জঙ্গি নিকেশ অভিযানে বেরিয়ে গুলির মুখে পড়ে নিরাপত্তা বাহিনী। জঙ্গিদের যত কাছে এগিয়ে আসে নিরপাত্তা বাহিনী, ততই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দিয়ে জওয়ানরা সফলতা পান। গুলি বিনিময় চলাকালীন শুরুতেই এক জঙ্গির মৃত্যু হয় বলে জানা গিয়েছে। তাতে মৃত্যু হয় বাকি তিন জঙ্গির। এরপরও সকাল পর্যন্ত গুলি বিনিময় চলতে থাকে দু'পক্ষের মধ্যে। ৪ জঙ্গিকে নিকেশের পরই সেনা উদ্ধার করেছে ৩টি একে ৪৭ বন্দুক। আরও পড়ুন- পুলওয়ামায় বাড়িতে ঢুকে মহিলাকে গুলি করে খুন জঙ্গিদের

তাদের মধ্যে পুলওয়ামার তুজানের বাসিন্দা শাবির আহমেদ এবং শোপিয়ানের উথমুল্লার বাসিন্দা সুলেমান আহমেদকে প্রাক্তন এসপিও বলে শনাক্ত করা হয়েছে। ঈদের দিনও উত্তপ্ত ছিল কাশ্মীরের বিভিন্ন অঞ্চল। টেরিটোরিয়াল আর্মি জওয়ানের বাড়িতে ইদের দিন ঢুকে তাঁকে হত্যা করে জঙ্গিরা। ঈদের ছুটিতে ওই সেনা জওয়ান মনজুক আহমেদ বেগ গিয়েছিলেন অনন্তনাগে তাঁর বাড়িতে। আর সেখানে গিয়েই তাঁকে নৃশংসভাবে খুন করে জঙ্গিরা। এরপরই সেনার পাল্টা অভিযানে পুলওয়ামায় নিকেশ করা হয়েছে ৪ জঙ্গিকে। সেনার তরফে মনে করা হচ্ছে , নিরাপত্তা বাহিনীকে বিপদে ফেলতে জঙ্গিরা কোনও ষড়যন্ত্রের ফাঁদ পেতে রাখতে পারে এলাকায়। এছাড়াও এলাকায় আর কোনও জঙ্গি রয়েছে কি না তারও তল্লাশি চলছে।