Jammu & Kashmir: মা মেহবুবা মুফতিকে দেখতে যাওয়ার পথে আটক মেয়ে ইলতিজা, সোশ্যাল মিডিয়ায় খবর আসতেই উপত্যকায় শোরগোল
ইলতিজা মুফতি (Photo Credits: Twitter)

শ্রীনগর, ২ জানুয়ারি: বছরের প্রথম দিনেই জম্মু ও কাশ্মীরের পোস্টপেড মোবাইলের যাবতীয় নিষেধাজ্ঞা সরিয়ে নিয়েছে সেখানকার প্রশাসন। স্থানীয় ৮০টি হাসপাতালে ব্রডব্যান্ড ইন্টারনেটও ফিরেছে। আর এর পরেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হওয়া সবথেকে আলোড়িত খবর হল মেহবুবা মুফতির মেয়ে ইলতিজা মুফতিকে (Iltija Mufti) গৃহবন্ধি করেছে জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রশাসন (Jammu and Kashmir administration)। অভিযোগ, তিনি নাকি লুকিয়ে মা মেহবুবা মুফতির সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। যাঁকে গত ৪ আগস্ট থেকে সতর্কতামূলক গ্রেপ্তার করে রেখেছে স্থানীয় প্রশাসন। এই খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়েছে উপত্যকায়। তবে সরকারি তরফে এনিয়ে কোনওরকম টুঁ শব্দটি করা হয়নি। তবে শোনা যাচ্ছে নিজের বাড়িতে বন্দি হয়ে আছেন ইলতিজা।

তবে সূত্রের খবর, মায়ের সঙ্গে দেখা করতে যাওয়ার খবর অস্বীকার করেছেন ইলতিজা। তাঁর দাবি দাদুর কবর জিয়ারত করার ইচ্ছায় বেরিয়েছিলেন। সেই সময় জম্মু ও কাশ্মীরের পুলিশ তাঁকে আটক করে। এরপর প্রখ্যাত সাংবাদিক রাজদীব সরদেশাই এক টুইটে জানান, মেহবুবা মুফতির মেয়ে ইলতিজা মুফতি জানিয়েছেন তাঁকে আটক করেছে উপত্যকার পুলিশ প্রশাসন। শ্রীনগরের বাড়িতেই গৃহবন্দি আছেন তিনি। এদিকে এই টুইটের পরেও সরকারি তরফে এই আটক প্রসঙ্গে নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই জম্মু ও কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে সরব ছিলেন ইলতিজা। তাঁর মাকে দিনের পর দিন আটকে রাখার জন্যেও তিনি ক্ষোভ উগরে দিয়েছেন বহুবার। আরও পড়ুন-Cold Wave In Bihar: তীব্র শৈত্য প্রবাহের কবলে বিহার, আগামী ৫ তারিখ পর্যন্ত স্কুল বন্ধের নির্দেশিকা জারি প্রশাসনের

গত সপ্তাহেই উপত্যকার পাঁচ রাজনৈতিক নেতাকে বন্দিদশা থেকে মুক্তি দিয়েছে পুলিশ প্রশাসন। যাঁরা গত ৪ আগস্ট থেকে সরকারি নজরদারিতে আটক ছিলেন। মুক্তি পাওয়া বিধায়কদের দুজন ন্যাশনাল কনফারেন্সের, দুজন পিডিপি-র ও একজন নির্দল। এঁরা হলেন, ইশফাক জব্বার, গুলাম নবি ভাট, বশির মির, জাহুর মির, ইয়াসির রেশি। তবে বন্দিদশায় থাকায় মেহবুবা মুফতি ডক্টর ফারুক আবদুল্লা ও তাঁর ছেলে ওমর আবদুল্লার মুক্তি নিয়ে কোনও উচ্চবাচ্চ নেই প্রশাসনের।