Jammu & Kashmir: সোপোরে থেকে গ্রেফতার লস্কর-ই-তৈবার ৫ সহযোগী সন্ত্রাসবাদী, অন্যদিকে কুপওয়ারায় গোলাগুলি পাকিস্তানের
সন্ত্রাসবাদ/ প্রতীকী ছবি (Photo Credits: File Image)

সোপোর, ১৪ এপ্রিল: যৌথ অভিযানে সুরক্ষা বাহিনী এবং সোপোর পুলিশ তুজার গ্রামে এক বাসিন্দার ঘর থেকে গ্রেনেড হামলার ঘটনায় লস্কর-ই-তৈয়বার (LeT) পাঁচজন সন্ত্রাসবাদে সহযোগীকে গ্রেফতার করেছে। সোমবারই তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ। জম্মু ও কাশ্মীর (Jammu & Kashmir) পুলিশ জানিয়েছে, "তুজার গ্রামে এক গ্রেনেড হামলার ঘটনায় গতকাল সুরক্ষা বাহিনী ও সোপোর পুলিশ কর্তৃক এলইটির পাঁচ সন্ত্রাস সহযোগীকে গ্রেফতার করা হয়েছিল।" তাদের থেকে পাঁচটি হ্যান্ড গ্রেনেড সহ আনুষঙ্গিক সামগ্রী উদ্ধার করা হয়েছে। আরও তদন্ত চলছে।

অন্যদিকে, গোটা দেশ যখন করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে ঘরে থাকার পথ বেছে নিয়েছে, সেই সময় প্রাণ বাঁচাতেই ঘর ছেড়ে ছুটে পালাতে বাধ্য হচ্ছেন জম্মু-কাশ্মীরের কুপওয়ারা গ্রামের বাসিন্দারা। রবিবার কুপওয়ারা লক্ষ্য করে অতিমাত্রায় গোলাগুলি চালায় পাকিস্তান। বাধ্য হয়ে বাড়ি ছেড়ে পাশের গ্রামে আশ্রায় নিতে যান এখানকার বাসিন্দারা। কিন্তু এখান থেকে বেশ কয়েকজন করোনাভাইরাসের সংক্রামিত হওয়ায় এই এলাকাকে 'রেড জোন' হিসেবে ঘোষণা করা হয়েছে। আরও পড়ুন, করোনা সংক্রমণে বিপর্যস্ত রাজধানী, ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩৫৬ জন

তাই পাশের গ্রামেও কুপওয়ারার বাসিন্দাদের সংক্রমণের ভয়ে কেউ আশ্রয় দিতে চান না। পুলিশও কুপওয়ারাবাসীদের গ্রামের সীমানা পেরোতে বাধা দেয়। এখন পাক গোলাগুলি না করোনাভাইরাস, কার হাত থেকে নিজেদের রক্ষা করবে, তা বুঝে উঠতে পারছেন না এখানকার মানুষ। এই প্রথম কুপওয়ারার এত ভিতর পর্যন্ত গোলা ছুড়েছে পাকিস্তান। এখানকার বহু বাড়ি পাক গোলার আঘাতে ভেঙে পড়েছে।