Delhi's Coronavirus Cases: করোনা সংক্রমণে বিপর্যস্ত রাজধানী, ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩৫৬ জন
করোনাভাইরাস (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৪ এপ্রিল: গত ২৪ ঘণ্টা দিল্লিতে বাড়ল করোনা আক্রান্তের (Delhi's Coronavirus) সংখ্যা। নতুন পজিটিভ রোগী ৩৫৬ জন। রাজধানীতে সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫১০ জন। নতুন করে চারজনের মৃত্যু হওয়ায় সংখ্যা এখন ২৮। মহারাষ্ট্রের পরে করোনা বিধ্বস্ততায় দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। সোমবার দিল্লিতে কনটাইনমেন্ট জোন বেড়ে হয়েছে ৪৭। এই জায়গাগুলিতে দিল্লির সরকারের তরফে স্যানিটেশনের বিরাট কর্মকাণ্ড শুরু হয়েছে। স্যানিটেশনের কাজ চালাতে আপ পার্টির সরকার হাইটেক জাপানি মেশিন রাজপথে নামিয়েছে। করোনাভাইরাসের প্রকোপ এড়াতে বেশ কয়েকটি লাকায় অপারেশন শিল্ড চালিয়েছে দিল্লির সরকার। এভাবেই সফল অপারেশন সম্ভব হয়েছে পূর্ব দিল্লির দিলশাদ গার্ডেন এলাকায়।

আগামী ৩০ এপ্রিল পর্যন্ত রাজধানীতে লকডাউন বলবৎ থাকছে। মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে দিল্লি সরকার প্রথম এই সিদ্ধান্ত নেয়। দিল্লির পাশাপাশি অন্যান্য রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতেও এই লকডাউন বাড়ানো হয়েছে। আজ মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মনে করা হচ্ছে আরও দুসপ্তাহ দেশজুড়ে বলবৎ থাকবে লকডাউন। ভাষণে সেকথাই বলবেন নরেন্দ্র মোদি। আরও পড়ুন-Vaccine For Coronavirus: নববর্ষে সুখবর, সেপ্টেম্বরেই বাজারে আসছে করোনাভাইরাসের ভ্যাকসিন; বললেন অক্সফোর্ড বিশেষজ্ঞ সারাহ গিলবার্ট

এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৫২। মৃতের সংখ্যা বেড়ে ৩২০। সব থেকে খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ২ হাজার। রাজ্যে মৃত্যু হয়েছে ১৫০ জনের।