Jammu and Kashmir: দ্বিতীয় পুলওয়ামা কাণ্ডের ছক বানচাল, জম্মুর বাসস্ট্যান্ড থেকে উদ্ধার সাত কেজি আইইডি বিস্ফোরক
জম্মুর বাসস্ট্যান্ড থেকে উদ্ধার আইইডি বিস্ফোরক (Photo Credits: IANS)

জম্মু, ১৪ ফেব্রুয়ারি: পুলওয়ামার মত বর্বর হামলার পুনরাবৃত্তি রুখে দেওয়া গেল। নাশকতার ছক বানচাল। রবিবার জম্মুর বাসস্ট্যান্ড (Jammu Bus stand) থেকে সাত কেজি IED বিস্ফোরক উদ্ধার হয়েছে। শনিবার গভীর রাতে জম্মুর বাসস্ট্য়ান্ড থেকে বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। গত ১৪ ফেব্রুয়ারি, ২০১৯-এ ঘটেছিল পুলওয়ামার ঘটনা। আজই তার দ্বিতীয় বছর পূর্ণ হল। সেই ধাঁচে আজও হামলা করতে পারত জঙ্গিরা, তবে তা দিল সেনাবাহিনী।

বিস্ফোরক উদ্ধারের পর ওই এলাকার বিভিন্ন জায়গায় নাকা চেকিং শুরু করেছে পুলিশ ও সেনার যৌথ বাহিনী। সাত কেজি আইইডি উদ্ধারের পর বাড়তি সতর্কতা, নিরাপত্তা নিচ্ছে আধিকারিকরা। গত কয়েকদিনে লস্কর-ই-মুস্তাফা জঙ্গি সংগঠনের মালিকের গ্রেফতারি, সাম্বায় সুড়ঙ্গের খোঁজ ও অস্ত্র, বিস্ফোরকের হদিশের মতো ঘটনা ঘটেছে। আরও পড়ুন, চেন্নাইয়ে সেনাপ্রধানের হাতে বিশ্বমানের যুদ্ধট্যাঙ্ক অর্জুন মার্ক-১এ তুলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

কিছুদিন আগে ওই এলাকায় সুড়ঙ্গের খোঁজ পেয়েছিল সেনা। সেই সুড়ঙ্গ ধরে অস্ত্র ও বিস্ফোরক আসত পাকিস্তান থেকে, এমন প্রমাণও পেয়েছেন সেনা আধিকারিকরা। তাই গত কয়েকদিন ধরেই উপত্যকার বিভিন্ন এলাকায় নাকা চেকিং আরও জোরদার করা হয়েছিল। এছাড়া সাম্বার হাইওয়ে এলাকায় অনুপ্রবেশ হচ্ছে বলেও সেনার কাছে খবর ছিল।