Photo Credit IANS

এনডিএ-র সঙ্গে সরকারীভাবে না থেকেও বিজেপির সবচেয়ে বড় বন্ধু অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি। জোটসঙ্গী না হয়েও বিজেপির প্রয়োজনে সব সময় পাশে এসে দাঁড়ান জগন মোহন। পদ্ম শিবিরের সঙ্গে বন্ধুত্বের আরও একবার প্রমাণ দিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী। ওয়াই এস আর কংগ্রেস ঘোষণা করল সংসদে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব ও দিল্লির অর্ডিন্যান্স ইস্যুতে তারা নরেন্দ্র মোদীকে সমর্থন করবে।

লোকসভায় ওয়াইএস আর কংগ্রেসের ২২ জন ও রাজ্য়সভায় ৯ জন সাংসদ আছেন। অন্ধ্র থেকে জগনমোহনের সমর্থন বিজেপিকে স্বস্তি দেবে। অন্ধ্রে বিজেপি কংগ্রেস, ওয়াই এস আর কংগ্রেসের দলকে ভেঙে নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করছে। কিন্তু সেখানে পদ্মের বৃদ্ধিকে সেভাবে গুরুত্ব না দিয়ে ইডি-বিসিআইয়ের ভয়কেই জগনমোহন বেশী গুরুত্ব দিচ্ছেন বলে রাজনৈতিক মহলের একাংশের মত।

দেখুন টুইট

অন্ধ্রপ্রদেশে বিজেপি যতই দুর্বল হোক, সেখানকার শাসক-বিরোধী-তৃতীয় পক্ষ সবাই জাতীয় স্তরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে। অন্ধ্রে ক্ষমতায় থাকা ওয়াই এস জগন মোহন রেড্ডি থেকে রাজ্যের বিরোধী দলনেতা চন্দ্রবাবু নায়ড়ুর মধ্যে প্রতিযোগিতা চলছে কে বিজেপির কাছে থাকতে পারে।