Coronavirus In India: ঘুরতে এসে সুস্থ হয়েও হৃদরোগে মারা গেলেন করোনায় আক্রান্ত ইতালির বৃদ্ধ
করোনার থাবা (Photo Credits: PTI)

জয়পুর, ২০ মার্চ: ইতালি (Italy) থেকে জয়পুর  ঘুরতে (Tourist) এসেছিলেন বছর ৬৯-র আন্দ্রে কার্লে (Andrey Carly)। জয়পুরে (Jaipur) এসে করোনায় আক্রান্ত হওয়ায় এসএমএস হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। গত ২৯ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ আইসোলেশনে রাখা হয়। এরপর হাসপাতালের চিকিৎসায় সাড়া দেন তিনি। ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন। গত ১৪ মার্চ তাঁর আবার রক্ত পরীক্ষা হলে তাঁর শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। একেবারে সুস্থ হয়ে যান তিনি।

কিন্তু মৃত্যুর মুখ থেকে সুস্থ হয়েও ছাড় পেলেন না ভ্রমণ পিপাসু আন্দ্রে। অবশেষে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন তিনি। এমনটাই জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। করোনায় সুস্থ হওয়ার পর আন্দ্রের স্ত্রী তাকে জয়পুরের ফোর্টিস হাসপাতালে স্থানান্তর করার জন্য ইতালীয় দূতাবাসের কাছে অনুমতি চেয়েছিলেন এবং তারপরে ১৫ মার্চ তাকে ফোর্টিস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আরও পড়ুন, ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২০৬

তবে সেখানে শারীরিক অবস্থার খুব একটা উন্নতি হয়নি। তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছিল এবং তার ফুসফুসেও সংক্রমণ ছিল। ইতালির একটি পর্যটন গোষ্ঠীর ১৬ জন সদস্য এসেছিলেন যার অংশ ছিলেন তিনি এবং তাদের সকলের শরীরে COVID-19 -র হদিশ মেলে। আন্দ্রের স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত হন। তাদের সকলকেই আইসোলেশনে রাখা হয়। এই মুহূর্তে সারা ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২০৬। মৃত্যু হয়েছে ৪ জনের।

করোনাভাইরাসের (Coronavirus Outbreak) মহামারী আটকাতে গতকালই বড়সড় পদক্ষেপ নিয়েছে মোদি সরকার। দেশজুড়ে জনতা কারফিউ (Janta Curfew) আহ্বান প্রধানমন্ত্রীর (Narendra Modi)। আগামী ২২ মার্চ অর্থাৎ রবিবার সকাল ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত এই কারফিউ জারি থাকবে। এই সময়ে বাড়ি থেকে কাউকে না বেরোনোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।