International Flights Suspension Extended By DGCA: আন্তর্জাতিক বিমান ওঠা-নামায় নিষেধাজ্ঞা বাড়ল ৩১ ডিসেম্বর পর্যন্ত
বিমান (Photo Credits: ANI|Representational Image)

নতুন দিল্লি, ২৬ নভেম্বর: আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রীবাহী বিমান চলাচল (International commercial passenger services) নিষেধাজ্ঞা আবারও বাড়ল। ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশ থেকে উড়তে ও দেশে নামতে পারবে না কোনও বিমান। আজ এই সিদ্ধান্তের কথা জানিয়েছে ডিজিসিএ (DGCA)। আন্তর্জাতিক কার্গো বিমান চলাচলের ওপরে এই নিষেধাজ্ঞার কোনও প্রভাব পড়বে না বলে জানানো হয়েছে। জানানো হয়েছে, নির্দিষ্ট কোনও রুটে আন্তর্জাতিক বিমান চলাচলের অনুমতি দেওয়া যেতে পারে।

করোনাভাইরাসে সংক্রমণের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত (Coronavirus Cases In India) হলেন ৪৪ হাজার ৪৮৯ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৯৯ লাখ ৬৬ হাজার ৭০৬ জন।আরও পড়ুন: Coronavirus Cases In Inda: বৃহস্পতিবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৯২.৬৬ লাখ

বুধবার সকাল থেকে এখনও পর্যন্ত দেশে করোনার বলি ৫২৪ জন। ভারতে করোনার মৃত্যুমিছিলে শামিল ১ লাখ ৩৫ হাজার ২৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩৬ হাজার ৩৬৭ জন। সবমিলিয়ে ৮৬ লাখ ৭৯ হাজার ১৩৮ জন করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এই মুহূর্তে ভারতে অ্যাকটিভ কেসের সংখ্যা ৪ লাখ ৫২ হাজার ৩৪৪।