COVID-19 Recovery Rate: দেশে করোনায় সুস্থতার হার বেড়ে ৬৭.১৯%, মৃত্যুর হার কমে ২.০৯%
Coronavirus (Photo: PTI)

নতুন দিল্লি, ৫ অগাস্ট: আক্রান্তের সংখ্যা রেকর্ড হার বাড়লেও পাল্লা দিয়ে বাড়ছে ভারতে করোনায় সুস্থতার হার (COVID-19 Recovery Rate)। বুধবার দেশে করোনাকে জয় করে সুস্থ হয়েছে ৫১ হাজার ৭০৬ জন। যা একদিনে সর্বোচ্চ। বুধবার সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৭.১৯ শতাংশে। মৃত্যুর হার আরও কমে দাঁড়িয়েছে ২.০৯ শতাংশে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union health ministry) জানিয়েছে।

মন্ত্রক জানিয়েছে, দেশে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ১২ লাখ ৮২ হাজার ২১৫ জন। করোনভাইরাস সংক্রমণের অ্যাক্টিভ কেসের থেকে যা দ্বিগুণেরও বেশি। দেশে বর্তমানে করোনায় অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫ লাখ ৮৬ হাজার ২৪৪। যা দেশে মোট করোনা আক্রান্তের ৩০.৭২ শতাংশ। আরও পড়ুন: COVID-19 Tally In India: বুধবার ১৯ লাখের কোঠা ছাড়িয়ে গেল ভারতের করোনা রোগীর সংখ্যা, মৃত্যু মিছিলে শামিল ৩৯,৭৯৫

এক বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, “গত ১৪ দিনে সুস্থ হওয়ার সংখ্যা ৬৩.৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা ইঙ্গিত দেয় যে করোনা মোকাবিলা সঠিক পদ্ধতি মেনে হচ্ছে।" বিবৃতিতে মন্ত্রক বলেছে, কেন্দ্র ও রাজ্য সরকারগুলির কৌশলগত সমন্বয়ের কারণেই বিশ্বের অন্য দেশের তুলনায় ভারতে মৃত্যুর হার কম। এটি ধীরে ধীরে আরও কমছে, আজ ২.০৯ শতাংশে দাঁড়িয়েছে। সরকারি ও বেসরকারি সেক্টরের সম্মিলিত প্রচেষ্টায় হাসপাতালের পরিকাঠামোর উন্নয়নের পাশাপাশি প্রচুর টেস্টের ফলে সুস্থতার হার গত ১৪ দিনে ৬৩ শতাংশ থেকে ৬৭ শতাংশে উন্নীত হয়েছে।