Coronavirus Cases In India: ২৯,১৬৪ একলাফে কমল দৈনিক সংক্রমণ, ভারতে মোট করোনা রোগীর সংখ্যা ছাড়ালো ৮৮.৭৪ লাখ
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৭ নভেম্বর: গত চারমাসে সবথেকে কম দৈনিক সংক্রমণ হল ভারতে (Coronavirus Cases In India)। সোমবার সারাদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ২৯ হাজার ১৬৪ জন। সবমিলিয়ে ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৮ লাখ ৭৪ হাজার ২৯১ জন। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী সোমবার সারাদিনে ভারতে করোনার বলি ৪৪৯ জন। এখনও পর্যন্ত দেশে করোনার মত্যু মিছিলে শামিল ১ লাখ ৩০ হাজার ৫১৯ জন। এই মুহূর্তে মোট সংক্রামিত ৪ লাখ ৫৩ হাজার ৪০১ জন। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৭৭টি অ্যাক্টিভ কেস কমেছে। করোনাকে হারিয়ে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৮২ লাখ ৯০ হাজার ৩৭১ জন।

সুস্ত হয়ে ওঠা লোকজনের মধ্যে একজনকে তা দেশে ফেরত পাঠানো হয়েছে। সোমবার সকাল থেকে এই পর্যন্ত ৪০ হাজার ৭৯১ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। ভারতে সুস্থতার হার ৯৩.৪২ শতাংশ। মৃত্যুর হার ১.৪৭ শতাংশ। আইসিএমআর-এর রিপোর্ট বলছে, গতকাল সারাদিনে ৮ লাখ ৪৪ হাজার ৩৮২ টি নমুনার করোনা টেস্ট হয়েছে। এখনও পর্যন্ত ভারতে মোট ১২ কোটি ৬৫ লাখ ৪২ হাজার ৯০৭টি নমুনার কোভিড টেস্ট করেছে আইসিএমআর। দেশের মধ্যে ধারবাহিকভাবে করোনা বিধ্বস্ত রাজ্যের তালিকার এক নম্বরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭.৪৯ লাখেরও বেশি। করোনার ঘায়ে মৃত্যু হয়েছে ৪৬ হাজারেরও বেশি মানুষের। এর মধ্যে দিল্লিতে করোনাভাইরাসের থার্ড ওয়েভ চলছে। আরও পড়ুন-Shakib Al Hasan Receives Death Threat: কলকাতায় কালীপুজোর উদ্বোধনে ছিলেন, প্রাণনাশের হুমকি পেলেন বাংলাদেশি অলরাউন্ডার শাকিব আল হাসান

এই পরিস্থিতিতে গত রবিবার এক জরুরি বৈঠক ডাকেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। সেখানেই তিনি আশ্বাস দেন যে রাজধানীর কোভিড রোগীরদের জন্য ৭৫০টি আইসিইউ বেড সরবরাহ করা হবে। এদিকে বিশ্বের করোনা বিধ্বস্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। প্রথম স্থানে আমেরিকা। সেখানে মোট করোনা আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৫৭ জন। সেখানে করোনার বলি আড়াই লাখ ছাড়িয়েছে।