India’s COVID-19 Tally: শুক্রবার দেশে মোট করোনা আক্রান্ত ২৩ হাজার ৭৭, গত ২৪ ঘণ্টায় মারণ রোগের কবলে ১৬৮৪ জন
করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৪ এপ্রিল: ভারতে করোনা আক্রান্তের (COVID-19) সংখ্যা ছাড়ালো ২৩ হাজার। এই মুহূর্তে দেশে মারণ ভাইরাসের কবলে ২৩ হাজার ৭৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬৮৪ জন। মৃত ৩৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে ১৭ হাজার ৬১০ জন এখন হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৪ হাজার ৭৪৯ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন। মৃতের সংখ্যা ৭১৮। দেশে সবথেকে খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্ত ৬ হাজার ৪৭ জন। বৃহস্পতিবার সারা দিনে সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৭৮ জন। ১৪ জনের মৃত্যুও ঘটেছে। সবমিলিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা ২৮৩।

বিএমসি-র কমিশনার প্রবীণ পরদেশি জানিয়েছেন, শুধু মুম্বইতেই রয়েছে ৩২৬টি কন্টাইনমেন্ট জোন। ৪৪৭ বাড়ির অবস্থা ধীরে ধীরে বদলাচ্ছে। সোমবার থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সিল থাকবে পুনের পিম্পি চিঞ্চওয়াড় এলাকা। নতুন করে ৫ জনের মৃত্যু ঘটেছে। স্বাস্থ্য মন্ত্রী রাজেশ তোপ জানিয়েছেন, কেন্দ্রের ছাড়পত্র মেলায় রাজ্যে ৭৫ হাজার ব়্যাপিড টেস্ট শুরু করবে। আরও পড়ুন- Tripura Becomes COVID-19 Free: গোয়া মণিপুরের পর এবার করোনা মুক্ত রাজ্য ত্রিপুরা

এদিকে গোয়া ও মণিপুরের পর দেশের কোভিড-১৯ মুক্ত তৃতীয় রাজ্য হল ত্রিপুরা (Tripura)। সেখানে দ্বিতীয় আক্রান্ত সুস্থ হতেই মারণ ভাইরাস মুক্ত হল উত্তর পূর্বের তৃতীয় রাজ্য। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব জানিয়েছেন, “রাজ্যে ২ জনের শরীরে মারণ রোগের জীবাণু মিলেছিল। আগেই একজন সুস্থ হয়ে যান। দ্বিতীয় জন চিকিৎসাধীন ছিলেন। পরে নতুন করে তাঁর লালারসের পরীক্ষা হলে তাতে করোনার জীবাণু মেলেনি। তাই তাঁকেও হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এখন আমাদের রাজ্য পুরোপুরি করোনা মুক্ত। সামাজিক দূরত্ব বজায় রাখতে ও সরকারি গাইডলাইন মেনে চলতে সবাইকেই অনুরোধ করছি। বাড়িতে থাকুন সুস্থ থাকুন।”