Coronavirus Cases In India: দেশে এখন করোনা আক্রান্ত ১২ হাজার ৩৮০, মৃতের সংখ্যা ৪১৪
ভারতে করোনা (Photo Ctredits: IANS)

নতুন দিল্লি, ১৬ এপ্রিল: বৃহস্পতিবার দেশে করোনা আক্রান্তের (COVID-19 tally) সংখ্যা ১২ হাজার ৩৮০। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১০, ৪৭৭ জন। ১৪৮৮ জন ইতিমধ্যেই করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। মৃতের সংখ্যা ৪১৪ ছুঁয়েছে। মৃতদের মধ্যে একজন বিদেশি। তাঁর দেহ ফেরানো হয়েছে। বুধবার পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৮৭। দিল্লিতে ১,৫৬১ জন। তামিলনাড়ুতে ১ হাজার ২০৪ জন, রাজস্থানে ১ হাজার ৫, মধ্যপ্রদেশে ৯৮৭ জন, উত্তরপ্রদেশে ৭৩৫ জন, গুজরাটে ৬৯৫ জন, তেলেঙ্গানায় ৬৪৭ জন, অন্ধ্রপ্রদেশে ৫০৩ জন ও কেরালায় ৩৮৭ জন।

হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণে ভারতে টেস্টের সংখ্যাও বাড়াতে হয়েছে। আইসিএমআর এক বিবৃতিতে জানিয়েছে, এখনও পর্যন্ত ২ লক্ষ ৭৪ হাজার ৫৯৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। কোভিড-১৯ টেস্টের জন্য ১৭৬টি সরকারি ল্যাব ও ৭৮টি বেসরকারি ল্যাবকে নির্বাচন করা হয়েছে। আরও পড়ুন-Bihar: বিহারের গ্রামে অরাজকতা, করোনা সংক্রান্ত সচেতনতা প্রচারে গিয়ে গ্রামের বাসিন্দাদের হাতে আক্রান্ত বিডিও, পুলিশ কর্তা, মেডিক্যাল টিম

স্বাস্থ্য মন্ত্রক দেশে ১৭০টি হটস্পট জেলা চিহ্নিত করেছে। যেগুলিকে রেড জোন বলা হচ্ছে। তেমনই সংক্রমণ ছড়ায়নি এমন ২০৭টি জেলাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। হু হু করে সংক্রমণ বাড়ায়ে রেড জোন গুলির দিকে বিশে, নজর দেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্র।