Coronavirus In India: দেশে করোনা আক্রান্তের গণ্ডি ছাড়াল ৭১ লাখ, ২৪ ঘণ্টায় সংক্রমিত ৬৬,৭৩২
করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১২ অক্টাবর: দেশে করোনা (Coronavirus) আক্রান্তের গণ্ডি ছাড়াল ৭১ লাখ। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬৬ হাজার ৭৩২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৮১৬ জনের। দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ২০ হাজার ৫৩৯। তার মধ্যে ৮ লাখ ৬১ হাজার ৮৫৩ জনের বর্তমানে চিকিৎসা চলছে। সুস্থ হয়েছেন ৬১ লাখ ৪৯ হাজার ৫৩৬ জন। দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৯ হাজার ১৫০ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)।

আইসিএমআর জানিয়েছে, দেশে মোট ৮ কোটি ৭৮ লাখ ৭২ হাজার ৯৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে গতকাল করা হয়েছে ৯ লাখ ৯৪ হাজার ৮৫১টি নমুনার পরীক্ষা।আরও পড়ুন: LAC Standoff: আজ ভারত ও চিনের মধ্যে কর্পস কমান্ডার-স্তরের সপ্তম রাউন্ডের বৈঠক

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ কোটি ৭০ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা বেড়ে পৌনে ১১ লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৭৩ লাখ ৯৫ হাজার ২৯ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৫ হাজার ৭৫০ জনের। আর এ পর্যন্ত সেড়ে উঠেছে ২ কোটি ৫৯ লাখ ৯৪ হাজার ৪৭০ জন।