Coronavirus In India: ভারতে করোনা আক্রান্ত ছাড়াল ৩০ লাখ
Representational Image | (Photo Credit: PTI)

নতুন দিল্লি, ২৩ অগাস্ট: ভারতে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩০ লাখ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ২৩৯ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৯১২ জনের। দেশে মোট করোনা আক্রান্ত ৩০ লাখ ৪৪ হাজার ৯৪১। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ৭ লাখ ৭ হাজার ৬৬৮ জনের। সুস্থ হয়েছেন ২২ লাখ ৮০ হাজার ৫৬৭ জন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫৬ হাজার ৭০৬ জনের। আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ  মন্ত্রক এই পরিসংখ্যান দিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল মোট ৮ লাখ ১ হাজার ১৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৫২ লাখ ৯২ হাজার ২২০টি নমুনা পরীক্ষা হয়েছে। আরও পড়ুন: MHA to State: রাজ্যেকে রাজ্যের ভিতরে ও বাইরে ব্যক্তি এবং পণ্যসামগ্রী চলাচলে বিধিনিষেধ তুলে নেওয়ার নির্দেশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের

গত ৭ অগাস্ট ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছুঁয়ে ফেলে। আর আজ তা ৩০ লাখের ঘরে পৌঁছল। যদিও দেশ সুস্থতার হার আশাজনক। ক্রমেই তা বেড়ে চলেছে, কমছে মৃত্যুহার। দেশে করোনা থেকে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৪.৬৯ শতাংশ, অন্যদিকে মৃত্যুহার কমে ১.৯০ শতাংশ। দেশের মধ্যে সবথেকে খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে শুরু থেকেই সংক্রমণের হার ভয়াবহ।