Coronavirus Cases In India: দেশে করোনা আক্রান্ত ৯৭.৩৫ লাখ, মারণ রোগকে হারিয়েছেন ৯২ লাখেরও বেশি মানুষ
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৯ ডিসেম্বর: গতকাল সারা দিনে ভারতে নতুন করে করোনায় আক্রান্ত (Coronavirus Cases In India) হলেন ৩২ হাজার ৮০ জন। মৃত্যু হয়েছে ৪০২ জনের। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৭ লাখ ৩৫ হাজার ৮৫০ জন। সবমিলিয়ে করোনার মৃত্যু মিছুলে শামিল ১ লাখ ৪১ হাজার ৩৬০ জন। গতকাল সারাদিনে মারণ রোগকে হারিয়ে দিয়েছেন ৩৬ হাজার ৬৩৫ জন। আশার খবর করোনাকে তুচ্ছ প্রমাণ করে ৯২ লাখেরও বেশি মানুষ মৃত্যুকে জয় করে ফিরে এসেছেন। এই মুহূর্তে অ্যাকটিভ কেস ৩ লাখ ৭৮ হাজার ৯০৯টি। দেশের পজিটিভ রোগীর সংখ্যা ৩.৯৬ শতাংশের নিচে রয়েছে। আরও পড়ুন-Winter In West Bengal: ঘন কুয়াশার চাদরে মুড়েছে বাংলা, শীতের দেখা নেই

সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৪.৫৯ শতাংশ। মৃত্যুর হার ১.৪৫ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, দেশের ৭০ শতাংশ করোনা রোগী কোমর্বিডিটির শিকার। সবমিলিয়ে এখনও পর্যন্ত ১৪ কোটি ৯৮ লাখ ৩৬ হাজার ৭৬৭ জনের কোভিড টেস্ট করানো হয়েছে। আইসিএমআর-এর তথ্য অনুযায়ী গতকাল ১০ লাখ ২২ হাজার ৭১২টি নমুনার করোনা টেস্ট হয়েছে। ১৮.৫৫ লাখ করোনা আক্রান্তকে নিয়ে দেশের মধ্যে সবথেকে বেশি বিধ্বস্ত রাজ্যটি হল মহারাষ্ট্র। দেশের পশ্চিমাংশের এই রাজ্যটিতে করোনার বলি ৪৭ হাজারেরও বেশি মানুষ। প্রতিদিন দেশের ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে থেকে দৈনিক সংক্রমণের ৭০ শতাংশ আক্রান্তের খবর আসে।এগুলি হল মহারাষ্ট্র, দিল্লি, পশ্চিমবঙ্গ, হরিয়ানা, কেরালা, উত্তরপ্রদেশ. ছত্তিশগড়, রাজস্থান, পাঞ্জাব ও হিমাচল প্রদেশ।

করোনার নিরিখে মার্কিন মুলুকের পরেই দ্বিতীয় মহামারী বিধ্বস্ত দেশ ভারত। জন হপকিন্স ইউনিভার্সিটির রিপোর্ট অনুসারে বিশ্বের মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৬৭.৫ মিলিয়ন ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ১.৫৪ মিলিয়নেরও বেশি মানুষের।