Coronavirus Cases In India: গত ১ মাসে নতুন রোগী ১০ লাখ, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো কোটির গণ্ডী
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২১ ডিসেম্বর: ২৪ হাজার ৩৩৭ জন নতুন করোনা আক্রান্তকে নিয়ে ভারতে মোট কোভিড রোগীর সংখ্যা (Coronavirus Cases In India) এখন ১ কোটি ৫৫ হাজার ৫৬০ জন। এই মুহূর্তে অ্যাকটিভ কেস ৩ লাখ ৩ হাজার ৬৩৯টি।  করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে উঠেছেন ৯৬ লাখ ৬ হাজার ১১১ জন। গতকাল সারাদিনে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৫ হাজার ৭০৯ জন। ভারতে রবিবার করোনার বলি ৩৩৩ জন। সবমিলিয়ে মারণ রোগের মৃত্যু মিছিলে শামিল ১ লাখ ৪৫ হাজার ৮১০ জন। ভারতে করোনাকে হারিয়ে সুস্থতার হার ৯৫.৫১ শতাংশ। সেখানে মৃত্যুর হার ১.৪৫ শতাংশ। আইসিএমআর জানিয়েছে, এখনও পর্যন্ত দেশে ১৬ কোটি ২০ লাখ ৯৮ হাজার ৩২৯টি নমুনার কোভিড টেস্ট সম্পন্ন হয়েছে। আরও পড়ুন-Google Doodle: গুগলের ডুডলে দেখুন শীতের মরশুম সঙ্গে শনি ও বৃহস্পতি কাছাকাছির আসার মহাজাগতিক ঘটনা

শুধু শনিবারেই ৯ লাখ ১৩৪টি নমুনার করোনা টেস্ট করা হয়। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারত করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটির গণ্ডী ছাড়িয়ে গিয়েছে। গত ১ মাসে প্রায় ১০ লাখ নাগরিক নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। নতুন বছরে করোনা প্রতিষেধকের দেখা মিলতে পারে। সোমবার সেই আশ্বাসকে আরও দৃঢ় করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন (Harsh Vardhan)। তিনি জানান, ভারত আগামী ২১-এর জানুয়ারিতেই টিকাকরণের জায়গায় চলে আসবে। সংবাদ সংস্থা এএনআই-এর টুইটে জানা গিয়েছে, গত ৪ মাসধরে কেন্দ্রের সরকার এনিয়ে রাজ্যগুলির সঙ্গে জেলা ও ব্লক স্তরে প্রস্তুতি নিয়েছে। তিনি আরও বলেন, এই কোভিড-১৯ হয়তো পোলিওর মতো নির্মূল হবে। যদিও পোলিও এবং কোভিড-১৯ দুটোই আলাদা রোগ। যদিও বিজ্ঞান সম্মত ভাবে এটিকে দূর করা সম্ভব। করোনার ভয়াবহতাও এক সময় হ্রাস পাবে। তবে দেশ থেকে এখন করোনার আতঙ্ক অনেকটাই কেটেছে। কিন্তু নিরাপদে থাকতে মানুষকে এখনও কোভিড প্রোটোকল অনুসরণ করতে হবে।

বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৭৬.৭ মিলিয়ন। সোমবার জন হপকিন্স ইউনিভার্সিটির রিপোর্ট অনুযায়ী বিশ্বে মোট কোভিড রোগীর সংখ্যা ৭ কোটি ৬৭ লাখ ৮৯ হাজার ৭৮১। মৃত্যু হয়েছে ১৬ লাখ ৯২ হাজার ৫৭৮ জনের।