Indian Railways: কাল থেকে দেশজুড়ে যাত্রীবাহী ট্রেন পরিষেবা, হাওড়া ও শিয়ালদা থেকে ৮ জোড়া ট্রেন
ভারতীয় রেল Representational Image (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩১ মে: আগামীকাল থেকে দেশজুড়ে শুরু হচ্ছে যাত্রীবাহী ট্রেন (Passenger Train) পরিষেবা। আগামীকালই ২০০টি যাত্রীবাহী ট্রেন চলবে। ৮ জোড়া স্পেশাল ট্রেন ছাড়তে চলেছে হাওড়া ও শিয়ালদা থেকে। আগামীকাল মোট ১ লাখ ৪৫ হাজার যাত্রী ট্রেন সফর করবেন। ভারতীয় রেল (Indian Railways) জানিয়েছে, ১ জুন থেকে ২০০টি প্যাসেঞ্জার ট্রেন দিয়ে চলাচল শুরু হবে। মোট যাত্রী বুকিং ছিল ২৫ লখ ৮২ হাজার ৬৭১।

দীর্ঘ যাত্রাপথের সব ট্রেনেই প্যান্ট্রি কার থাকবে। যাত্রীরা যাতে খাবার কিনতে পারেন তার জন্য স্টেশনে খোলা থাকবে স্টলও। বাচ্চাদের জন্য থাকবে দুধ ও গরম জলের ব্যবস্থা। থাকবে কেক, বিস্কুট, পেস্ট্রি। তবে বাড়ি থেকে খাবার ও জল আনার ওপরই বেশি জোর দিচ্ছে রেল। আরও পড়ুন: Malda: ফের শ্রমিক স্পেশাল ট্রেনে মৃত্যু পরিযায়ী শ্রমিকের, মালদহ টাউন স্টেশনে থেকে মৃতদেহ উদ্ধার

৮ জোড়া স্পেশাল ট্রেন ছাড়তে চলেছে হাওড়া-শিয়ালদহ থেকে। ট্রেনগুলি হল-শিয়ালদা-নিউ আলিপুরদুয়ার-শিয়ালদা স্পেশাল, কলকাতা-অমৃতসর-কলকাতা বাই উইকলি স্পেশাল, হাওড়া-যোধপুর-হাওড়া স্পেশাল, হাওড়া-নিউ দিল্লি-হাওড়া ট্রাই উইকলি (ভায়া গয়া) স্পেশাল, হাওড়া-নিউ দিল্লি-হাওড়া (ভায়া পাটনা) স্পেশাল, শিয়ালদহ-ভুবনেশ্বর-শিয়ালদহ ট্রাই উইকলি স্পেশাল, হাওড়া-পটনা-হাওড়া স্পেশাল, শালিমার-পটনা-শালিমার ট্রাই উইকলি স্পেশাল।