Malda: ফের শ্রমিক স্পেশাল ট্রেনে মৃত্যু পরিযায়ী শ্রমিকের, মালদহ টাউন স্টেশনে থেকে মৃতদেহ উদ্ধার
প্রতীকী ছবি (Photo Credit: PTI)

কলকাতা, ৩১ মে: মালদহগামী (Malda) শ্রমিক স্পেশাল ট্রেনে পরিযায়ী শ্রমিকের (Migrant Worker)  মৃত্যু হয়। বধুয়া পারিয়ার (৫০) নামে ওই ব্যক্তি হরিশ্চন্দ্রপুরের বাসিন্দা। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি টিবিতে আক্রান্ত ছিলেন। সুরাত থেকে মালদহে আসার পথে বেগুসরাই এলাকায় ট্রেনে তাঁর মৃত্যু হয়। প্রায় ৩০ বছর ধরে তিনি সুরাতের একটি হোটেলে কাজ করতেন। সকালে মালদহ টাউন স্টেশনে মৃতদেহ উদ্ধার করে রেল পুলিশ। এরপর দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

তিনি মাঝেমধ্যেই অসুস্থ হয়ে পড়তেন বলে জানা গেছে। শ্রমিক স্পেশ্যাল ট্রেনে আসার সময়ও অসুস্থ হয়ে পড়েন তিনি। কিন্তু ট্রেনে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা ছিল না বলে অভিযোগ। রামপুরহাটের কাছাকাছি এসে তাঁর মৃত্যু হয় ট্রেনেই। এখনও পর্যন্ত যতজনের মৃত্যু হয়েছে শ্রমিক স্পেশ্যাল ট্রেনে, তাঁদের বয়স ৪ থেকে ৮৫ বছরের মধ্যে। আরও পড়ুন, ৩০ জুন পর্যন্ত রাজ্যে বন্ধ থাকছে স্কুল, কলেজ

এর আগে ন’জনের মৃত্যু হয়েছে বলে জানায় রেল। তাঁদের বেশিরভাগই দীর্ঘ দিন ধরে কোনও না কোনও রোগে ভুগছিলেন বলে দাবি করে রেল। তাই তদন্ত রিপোর্ট আসার আগে রেলকে এই মৃত্যুর জন্য দায়ী করা ন্যায্য নয় বলেই দাবি রেল। তবে, জানা গেছে মৃত্যুর ঘটনাগুলির মধ্যে ১৮টি নর্থ-ইস্ট জোনের, নর্থ-সেন্ট্রাল জোনে মারা যান ১৯ জন, ইস্ট-কোস্টের ক্ষেত্রে ওই সংখ্যা ১৩। বেশিরভাগ শ্রমিক স্পেশ্যালই উত্তরপ্রদেশ ও বিহারের বলে জানায় রেল কর্তৃপক্ষ। তবে ১ মে থেকে ৮ মে পর্যন্ত কোনও তথ্য পাওয়া যায়নি।