Indian Railway: এখনই চলবে না ট্রেন, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত রেলের
লোকাল ট্রেন (প্রতীকী ছবি:PTI)

কলকাতা, ১০ অগস্ট: আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে না ট্রেন (Train)। মেট্রো, লোকাল, দূরপাল্লার ট্রেনও বন্ধ রাখা হচ্ছে। আগের মতোই চলবে স্পেশাল ট্রেন ও মালগাড়ি। আগে রেলবোর্ডের বিজ্ঞপ্তিতে ১২ অগস্ট পর্যন্ত ট্রেন না চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে বর্তমান পরিস্থিতির ওপর বিচার করে ট্রেন না চালানোর সেই সিদ্ধান্ত বহাল রাখা হল।

পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়। বর্তমানে ভারতীয় রেল ৩০ টি রাজধানী সহ ২০০ টি স্পেশ্যাল ট্রেন চালাচ্ছে। এই ট্রেনগুলি আগের মতোই চলবে। লকডাউন জারি হওয়ার পর থেকেই বন্ধ ছিল মেট্রো, লোকাল ট্রেন ও দূরপাল্লার ট্রেন চলাচল। পরিযায়ী শ্রমিকদের ফেরাতে চালু করা হয় স্পেশাল ট্রেন। আরও পড়ুন, পোদ্দার কোর্টের কাছে পোলক স্ট্রিটে বহুতলে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৬ টি ইঞ্জিন

লকডাউনের কারণে গত ৪ মাস ধরে বন্ধ রয়েছে ট্রেন। আপাতত লোকসাবে ডুবে রয়েছে ভারতীয় রেল। কোনও শূন্যপদে নিয়োগ হবে না বলে জানিয়ে দেয় রেল। তার ম,মধ্যে ৫০ শতাংশ শূন্যপদ বিলোপের সিদ্ধান্তও নিয়েছে। তবে সুরক্ষার ক্ষেত্রে যে সব পদ রয়েছে সেগুলিকে এই সিদ্ধান্তের বাইরে রাখা হয়েছে। রেল এত লোকসানে চলা সত্বেও দেশে এখনই স্বাভাবিক ট্রেন চলাচল শুরু করতে চাইছে না রেলবোর্ড। এর আগে আনলক পর্বে বিভিন্ন রাজ্য মেট্রো রেল পরিষেবা চালুর দাবি জানিয়েছিল। গাইডলাইনে স্পষ্ট বলা হয়, এখনই মেট্রো রেল চলাচল নয়। এবার জানা গেল, অন্যান্য ট্রেন পরিষেবাও আপাতত আরও অনেকদিন বন্ধ থাকবে।