Coronavirus Update in India: দেশে একদিনে করোনায় আক্রান্ত ৫৭,০০০, মৃত ৭৬৪
ভারতে করোনা (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ১ অগস্ট: করোনায় রেকর্ড আক্রান্ত ভারতে (India)। গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৫৭,১১৭ জন নতুন করে করোনা পজিটিভ (Corona Positive)। শনিবার সকালে দেশে সর্বশেষ কোভিড-১৯ পজিটিভ মামলার সংখ্যা ১৬,৯৫,৯৮৮ তে পৌঁছেছে। ৭৬৪ জনের কোভিডে মৃত্যুর খবর পাওয়া গেছে, যা এখনও পর্যন্ত সবথেকে বেশি। মোট মৃতের সংখ্যা ৩৬,৫১১ এ পৌঁছেছে। সক্রিয়ের সংখ্যা ৩,৩১,১৪৬।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যায় করোনায় সুস্থতার হারও অনেকটা বেশি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত স্বাস্থ্য সংক্রান্ত বুলেটিনে বলা হয়েছে, এখনও পর্যন্ত ১,০৯৪,৩৭৪ জন সুস্থ হয়ে উঠেছে এবং হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। আইসিএমআর জানিয়েছে, ৩১ জু;লাই পর্যন্ত দেশে ১,৯৩,৫৮,৬৫৯ জনের টেস্ট করা হয়েছে। যারমধ্যে ৫,২৫,৬৮৯ জনের বুধবার করোনা টেস্ট হয়। আরও পড়ুন, রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত ২ হাজার ৪৯৬ ও মৃত ৪৫, মোট সংক্রমিতের সংখ্যা ৭০ হাজার ১৮৮ জন

মহারাষ্ট্রে এখন অ্যাকটিভ কেস ১,৫০,৯৬৬। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্রের রাজধানী মুম্বই। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। এখানে করোনায় আক্রান্ত হয়েছেন ২,৪৫,৮৫৯ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৯৩৫ জনের। সুস্থ হয়েছেন ১,৮৩,৯৫৬ জন। তামিলনাড়ুতে অ্যাকটিভ কেস ৫৭,৯৬৮।

তৃতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ। এখানে করোনা আক্রান্তের সংখ্যা ১,৪০,৯৩৩। সংক্রমণে মৃত্যু হয়েছে ১৩৪৯ জনের। সুস্থ হয়েছেন ৬৩,৮৬৪ জন। অন্ধ্রপ্রদেশে অ্যাকটিভ কেস ৭৫,৭২০। চতুর্থ স্থানে রয়েছে দিল্লি। রাজধানী শহরে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১,৩৫,৫৯৮ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৯৬৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১,২০,৯৩০ জন। দিল্লিতে অ্যাকটিভ কেসের সংখ্যা ১০,৭০৫।