Coronavirus In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬২,২১২, মৃত্যু ৮৩৭ জনের
ভারতে করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৭ অক্টোবর: ২৪ ঘণ্টায় দেশে করোনা (COVID-19) আক্রান্ত হলেন ৬২ হাজার ২১২ জন। একই সময়ে মৃ্ত্যু হয়েছে ৮৩৭ জনের। দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৩২ হাজার ৬৮১ জন। তার মধ্যে ৬৫ লাখ ২৪ হাজার ৫৯৬ জন সুস্থ হয়েছেন। বর্তমানে চিকিৎসা চলছে ৭ লাখ ৯৫ হাজার ৮৭ জনের। দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ১২ হাজার ৯৯৮ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare)।

আইসিএমআর (ICMR) জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশ ৯ কোটি ৩২ লাখ ৫৪ হাজার ১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে গতকাল ৯ লাখ ৯৯ হাজার ৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।আরও পড়ুন: Global Hunger Index 2020: ১৪ শতাংশ মানুষ অপুষ্টির শিকার, গ্লোবাল হাঙ্গার ইনডেক্সের ১০৭টি ক্ষুধাতুর দেশের তালিকার ৯৪-তে ভারত

বৈশ্বিক করোনা সংক্রমণ ৩৯ মিলিয়ন ছাড়িয়ে গেছে। আর মৃত্যু হয়েছে মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ৩ হাজার। শনিবার সকাল অবধি মোট মামলার সংখ্যা দাঁড়িয়েছে ৩৯,২৪৭,৭৮৫। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ২২ হাজার ৭১৭ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৮২ লাখ ১৬ হাজার ৩১৫ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।