Covid-19 Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪৫,০৮৩ জন, মৃত্যু ৪৬০ জনের
ছবি এএনআই

নতুন দিল্লি, ২৯ অগাস্ট: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ৪৫ হাজার ৮৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৪৬০ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৮৪০ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Health Ministry) জানিয়েছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ২৬ লাখ ৯৫ হাজার ৩০ জনে। তার মধ্যে বর্তমানে ৩ লাখ ৬৮ হাজার ৫৫৮ জনের চিকিৎসা চলছে। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ১৮ লাখ ৮৮ হাজার ৬৪২ জন। দেশে করোনায় মোট প্রাণ হারিয়েছেন ৪ লাখ ২৭ হাজার ৮৩০ জন। দেশে সুস্থতার ৯৭.৫৩ শতাংশ।

এদিকে চিন্তা বাড়িয়েই চলেছে কেরল। ২৪ ঘণ্টায় সারা দেশে মোট আক্রান্তের মধ্যে ৭৫ শতাংশ কেরলের। দক্ষিণের এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ২৬৫ জন। মৃত্যু হয়েছে ১৫৩ জনের। এদিকে দেশে মোট টিকাকরণ ৬৩ কোটি ছাড়িয়েছে। দেশে মোট ৬৩ কোটি ৯ লাখ ১৭ হাজার ৯২৭ ডোজ টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে গতকালই দেওয়া হয়েছে প্রায় ৭৪ লাখ ডোজ টিকা। আরও পড়ুন: Afghanistan Crisis: রাজনৈতিক অনিশ্চয়তা, আগামী ৪ মাসে ৫ লাখ মানুষ আফগানিস্তান ছাড়তে পারেন

রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৭ হাজার ৮৪০ জনের। আর এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ কোটি ৬৭ লাখ ৪৮ হাজার ১৮ জন। সুস্থ হয়েছেন ১৯ কোটি ৩৬ লাখ ৭৪ হাজার ৬৬৬ জন।