Coronavirus: দেশজুড়ে আক্রান্তের সংখ্য়া বাড়ছে লাফিয়ে লাফিয়ে, দেড় হাজার ছাড়িয়েছে মৃত্যু
Coronavirus in India | (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ৫ মে:  দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। মঙ্গলবার সন্ধেতে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে যে রিপোর্ট পেশ করা হয়েছে। সেই রিপোর্ট থেকে জানা যাচ্ছে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৬,৭১১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৩,৮৭৫ এবং মৃত্যু হয়েছে ১৯৪ জনের। দেশজুড়ে মৃত্যু হয়েছে এখনও পর্যন্ত ১,৫৮৩ জনের।

মহারাষ্ট্রের পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর হচ্ছে। এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪,৫৪১ জন। এছাড়া গুজরাত (৫৮০৪), দিল্লি (৪৮৯৮), তামিলনাড়ু (৩,৫৫০), রাজস্থান (৩,০৬১), মধ্যপ্রদেশ (৩,০৪৯) এবং উত্তরপ্রদেশ (২,৮৫৯)-র পরিস্থিতিও খুব আশঙ্কাজনক। আরও পড়ুন: Coronavirus: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১,৩৪৪, গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭ জনের

মঙ্গলবার নতুন করে রাজ্যে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ৮৫। ক্রমশ বাড়ছে করোনাভাইরাসের সংখ্যা রাজ্যে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১,৩৪৪। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৮। এই মুহূর্তে মোট ৯৪০ জনের চিকিৎসা চলছে হাসপাতালে। এমনটাই জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব আলাপন ব্যানার্জি।

বিদেশে আটকে পড়া প্রায় ১ লাখ ৯০ হাজার ভারতীয়কে দেশে ফেরাবে ভারত। নির্দিষ্ট টাকার বিনিময়ে তারা দেশে ফিরতে পারবেন। আগামী বৃহস্পতিবার অর্থাৎ ৭ মে থেকে শুরু হচ্ছে এই মেগা এয়ারলিফ্ট। দেশে ফেরার পর নির্দিষ্ট হেলথ চেকআপ করিয়ে স্বাস্থ্যকর্মীদের নির্দেশ মত কোয়ারেন্টাইনে থাকতে হবে সকলকে ১৪ দিনের জন্য।