Coronavirus: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১,৩৪৪, গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭ জনের
Alapan Bandyopadhyay, Home Secretary, West Bengal. Photo Source: ANI/Twitter

কলকাতা, ৫ মে: মঙ্গলবার নতুন করে রাজ্যে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ৮৫। ক্রমশ বাড়ছে করোনাভাইরাসের সংখ্যা রাজ্যে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১,৩৪৪। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৮। এই মুহূর্তে মোট ৯৪০ জনের চিকিৎসা চলছে হাসপাতালে। এমনটাই জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব আলাপন ব্যানার্জি (Alapan Bandyopadhyay, Home Secretary)।

মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে এ তথ্য জানিয়েছেন আলাপন ব্যানার্জি। মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১,৩৪৪। পাশাপাশি সুস্থ হয়ে উঠেছেন ২৬৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৪৬ জন। আরও পড়ুন: Shramik Special Trains: রাজস্থান থেকে রাজ্যে ফিরলেন প্রায় ১,২০০ পরিযায়ী শ্রমিক 

রেশন সামগ্রী বিলি নিয়ে পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠেছে রাজ্যে। এ প্রসঙ্গে মুখ্যসচিব জানান, সাধারণ মানুষের কাছে রেশনের জিনিসপত্র পৌঁছে দেওয়ার উপর গুরুত্ব দিচ্ছে রাজ্য সরকার। এখন যে রেশন ব্যবস্থা রাজ্যে চলছে তাতে প্রায় ৯,৩০ লক্ষ মানুষ উপকৃত হয়েছেন। ডিজিটাল রেশন কার্ড যাদের নেই, তেমন ৬৫ লক্ষ মানুষকে কুপন দেওয়া হয়েছে বলে জানান আলাপন ব্যানার্জি। তিনি আরও বলেন, রাজ্যের ২১ হাজার রেশন দোকান থেকে চার কোটি ৭৫ লক্ষ মানুষ খাদ্যশস্য সংগ্রহ করেছেন। মোট ২৫ লক্ষ মেট্রিকটন খাদ্যশস্য বিলি হয়েছে গত চার দিনে।