Coronavirus Cases In India: সর্বগ্রাসী কোভিড, নতুন আক্রান্ত ৩ লাখ ৬ হাজার ৬৪ জন
COVID 19 Hospital (Photo Credit: File Photo)

নতুন দিল্লি, ২৪ জানুয়ারি: একদিনে কমল ২৭ হাজার ৪৬৯টি কেস। রবিবার সারাদিনে দেশে নতুন করে করোনায় (Coronavirus Cases In India) আক্রান্ত হলেন ৩ লাখ ৬ হাজার ৬৪ জন। দেশে গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৪৩৯ জন। একই দিনে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন ২ লাখ ৪৩ হাজার ৪৯৫ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুয়ায়ী এই মুহূর্তে অ্য়াক্টিভ রোগীর সংখ্যা ২২ লাখ ৪৯ হাজার ৩৩৫। পজিটিভিটি রেট ২০.৭৫ শতাংশ। আরও পড়ুন-National Girl Child Day 2022 Wishes: শুভ রাষ্ট্রীয় বালিকা দিবস উপলক্ষে পরিচিত মহিলাদের শেয়ার করুন এই শুভেচ্ছা বার্তা

করোনার দৈনিক পরিসংখ্যান

এদিকে করোনার কবলে পড়েছেন  দেশের উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইড়ু (M Venkaiah Naidu)। তাঁর মৃদু উপসর্গ রয়েছে বলে জানা গিয়েছে। ডাক্তারের পরামর্শ মেনে তিনি এখন আইসোলেশনে আছেন।  দিন কয়েক আগেই কোভিডে আক্রান্ত হয়েছিলেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

অন্যদিকে দ্য ল্যানসেট (The Lancet)-এ প্রকাশিত একটি গবেষণাপত্রে বলা হয়েছে, কোভিড টিকার তৃতীয় 'বুস্টার' ডোজ (Booster Dose) সফলভাবে শরীরে অ্যান্টিবডির (Antibody) মাত্রা বাড়ায়, যা ওমিক্রন (Omicron) প্রজাতির বিরুদ্ধে সুরক্ষা দেয়। ফ্রান্সিস ক্রিক ইনস্টিটিউট এবং ইউসিএলএইচ বায়োমেডিক্যাল রিসার্চের গবেষকরা দেখেছেন যে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা বা ফাইজার/বায়োএনটেক-র টিকার মাত্র দুটি টিকা নেওয়া ব্যক্তিদের মধ্যে ওমিক্রনের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা আলফা এবং ডেল্টা প্রজাতির তুলনায় কম।