Coronavirus Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২০,০৩৬ জন, মৃত্যু ২৫৬ জনের
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১ জানুয়ারি: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ২০ হাজার ৩৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২৫৬ জনের। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ২ লাখ ৮৬ হাজার ৭১০। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ২ লাখ ৫৪ হাজার ২৫৪ জন। সুস্থ হয়েছেন ৯৮ লাখ ৮৩ হাজার ৪৬১ জন। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৪৮ হাজার ৯৯৪ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)।

দীর্ঘ প্রতীক্ষার পর করোনা ভ্যাকসিন (COVID-19 Vaccine) নিয়ে ভারতে এল খুশির খবর। বুধবার, কেন্দ্রীয় ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন (সিডিএসসিও) এর সাবজেক্ট এক্সপার্ট কমিটির (এসইসি) বৈঠকের একদিন পর সরকার জানিয়েছে নতুন বছরের ২ জানুয়ারি থেকে ভারতজুড়ে করোনার টিকার ড্ৰাই রান করা হবে। স্বাস্থ্য মন্ত্রকের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে ২৮ ও ২৯ ডিসেম্বর, দেশের ৪ টি রাজ্যে ড্ৰাই রানের আয়োজন করা হয়েছিল। এবার দেশের প্রত্যেকটা জায়গায় ড্ৰাই রান চালানো হবে। আরও পড়ুন: Coronavirus Vaccine in India: নতুন বছরের ২ জানুয়ারি থেকে ভারতের সমস্ত রাজ্যে শুরু হবে করোনা ভ্যাকসিনের ড্ৰাই রান

কেন্দ্রীয় সরকার সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে করোনার ভ্যাকসিনের ড্ৰাই রানে কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। স্বাস্থ্য সচিব সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করছে। স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বেশ কয়েকটি শীর্ষ স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কোভিড -১৯ টিকা দেওয়ার প্রস্তুতি পর্যালোচনা করেছেন।