Coronavirus Vaccine in India: নতুন বছরের ২ জানুয়ারি থেকে ভারতের সমস্ত রাজ্যে শুরু হবে করোনা ভ্যাকসিনের ড্ৰাই রান
করোনা ভ্যাকসিন/ প্রতীকী ছবি (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ৩১ ডিসেম্বর: দীর্ঘ প্রতীক্ষার পর করোনা ভ্যাকসিন (COVID-19 Vaccine) নিয়ে ভারতে এল খুশির খবর। বুধবার, কেন্দ্রীয় ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন (সিডিএসসিও) এর সাবজেক্ট এক্সপার্ট কমিটির (এসইসি) বৈঠকের একদিন পর সরকার জানিয়েছে নতুন বছরের ২ জানুয়ারি থেকে ভারতজুড়ে করোনার টিকার ড্ৰাই রান করা হবে। স্বাস্থ্য মন্ত্রকের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে ২৮ ও ২৯ ডিসেম্বর, দেশের ৪ টি রাজ্যে ড্ৰাই রানের আয়োজন করা হয়েছিল। এবার দেশের প্রত্যেকটা জায়গায় ড্ৰাই রান চালানো হবে।

কেন্দ্রীয় সরকার সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে করোনার ভ্যাকসিনের ড্ৰাই রানে কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। স্বাস্থ্য সচিব সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করছে। স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বেশ কয়েকটি শীর্ষ স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কোভিড -১৯ টিকা দেওয়ার প্রস্তুতি পর্যালোচনা করেছেন। আরও পড়ুন, আসন্ন বিধানসভা নির্বাচনে শুভেন্দুর বিরুদ্ধে এবার ফিরোজা বিবি, মা ছেলের লড়াই দেখবে নন্দীগ্রাম

একই সঙ্গে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইঙ্গিত দিয়েছিলেন খুব শীঘ্রই ভ্যাকসিন আসতে পারে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বলেন, কোভিড -১৯-এর টিকা দেওয়ার পরেও মানুষের গাফিলতি করা উচিত নয়। গুজরাটের রাজকোটে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেসের (এইমস) ভিত্তি প্রস্তর স্থাপনের কর্মসূচিতে তিনি বলেছিলেন, দেশে কোভিড -১৯ এর নতুন আক্রান্তের সংখ্যা কমেছে। তবে মানুষকে এখনও সাবধানতা অবলম্বন করতে হবে।