Coronavirus Cases In India: গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৬ হাজার ৮৮ জন, দেশে করোনা রোগীর সংখ্যা এখন ১ লক্ষ ১৮ হাজার ৪৪৭
ভারতে করোনাভাইরাস (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২২ মে: এক দিনে ভারতে নতুন করে করোনা আক্রান্ত (Coronavirus Cases In India) হলেন ৬ হাজার ৮৮ জন। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় ১৪৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুসারে সবমিলিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ১৮ হাজার ৪৪৭ জন। এই মুহূর্তে হাসপাতালে ভর্তি আছেন ৬৬ হাজার ৩৩০ জন। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮ হাজার ৫৩৩ জন। মহামারীতে সবথেকে করুণ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে মোট করোনা আক্রান্ত ৪১ হাজার ৬৪২। এখনও পর্যন্ত সেখানে মৃতের সংখ্যা ১,৪৫৪। গুজরাটে মোট করোনা আক্রান্ত ১২ হাজার ৯০৫ জন। সেখানে ৭৭৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা এখন ১১ হাজার ৬৫৯। মৃতের সংখ্যা ১৯৪।  করোনা বিধ্বস্ত তালিকায় রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে মোট করোনা আক্রান্ত ১৩ হাজার ৯৬৭ জন। চতুর্থ দফার লকডাউনে রয়েছে দেশ। আগামী ৩১ মে পর্যন্ত চলবে এই লকডাউন। সকাল ১০টায় সাংবাদিক সম্মেলনে গিয়েছেন রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার গভর্নর শক্তিকান্ত দাস। আশা করা যায়, তিনি এমন কিছু ঘোষণা করবেন যাতে মহামারী করোনার জেরে মুখ থুবড়ে পড়া ভারতীয় অর্থনীতির পুনর্জীবনে কাজে লাগবে। আরও পড়ুন-PM Modi: আম্ফান বিধ্বস্ত দুই ২৪ পরগনা পরিদর্শনে আজ রাজ্যে প্রধানমন্ত্রী, কপ্টারে সঙ্গী হবেন মমতা ব্যানার্জি

উল্লেখ্য, আগামী ২৫ আগস্ট পর্যন্ত প্রতি সপ্তাহে ৮ হাজার ৪২৮টি বিমান চালাবে ভারতীয় বিমান সংস্থা (Indian airlines)। আগামী তিনমাস এই ব্যবস্থাই বলবৎ থাকবে। ভারতে আগামী সোমবার ২৫ মে থেকে আন্তঃদেশীয় বিমান পরিষেবা চালু হবে। বৃহস্পতিবার দেশের প্রতিটি বিমান সংস্থার সঙ্গে অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের বৈঠকের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। অসমারিক বিমান পরিবহনের ডিরেক্টর জেনারেলের অফিসেই বসেছিল বৈঠক। সামাজিক দূরত্ব বজায়ের গাইড লাইন মেনে প্রতিটি বিমান সংস্থার ২জন প্রতিনিধিকে বৈঠকে অংশগ্রহণের অনুমতি দেওয়া হয়। প্রসঙ্গত, গত ২৪ মার্চ মধ্যরাত থেকে আন্তঃদেশীয় উড়ান বাতিল করে কেন্দ্র।